জাতীয়

নির্বাচনী প্রতীক হুক্কা বাদ দিতে ব্যবস্থা নেয়া হবে

নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ বলেছেন, আসন্ন নির্বাচনগুলোতে যাতে হুক্কা প্রতীক না থাকে সেজন্য ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আইন অনুসারে নির্বাচন কমিশন কার্যালয় সম্পূর্ণ ধূমপানমুক্ত। জনস্বার্থ বিবেচনায় উল্লেখিত বিষয়ে নির্বাচন কমিশন ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন।

Advertisement

বৃহস্পতিবার বাংলাদেশ তামাকবিরোধী জোট এর একটি প্রতিনিধি দল নির্বাচন ভবনের কার্যালয়ে সাক্ষাত করলে এ কথা বলেন তিনি। প্রতিনিধি দলের সদস্যরা নিবার্চনকালীন সময়ে তামাকজাত দ্রব্যের ব্যবহার বৃদ্ধি ও নির্বাচনী প্রতীক হিসেবে হুক্কা বরাদ্দ না করার বিষয়ে সচিবের দৃষ্টি আর্কষণ করেন। সচিব হেলালুদ্দিন আহমেদ বলেন, জনস্বার্থে প্রণীত রাষ্ট্রের আইন বাস্তবায়নে আমাদের সহযোগিতা রয়েছে।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন টোব্যাকো কন্ট্রোল এন্ড রিসার্চ সেলের (টিসিআরসি) প্রকল্প ব্যবস্থাপক মো. বজলুর রহমান, এইড ফাউন্ডেশনের সিনিয়র অ্যাডভোকেসি কর্মকর্তা কাজী মো. হাসিবুল হক, ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট এর কর্মসূচি ব্যবস্থাপক সৈয়দা অনন্যা রহমান, মিডিয়া অ্যাডভোকেসি কর্মকর্তা সৈয়দ সাইফুল আলম, প্রকল্প কর্মকর্তা শারমিন আক্তার ও সহকারী প্রকল্প কর্মকর্তা আবু রায়হান।

এইচএস/ওআর/আইআই

Advertisement