খেলাধুলা

ভারতীয় বোলিংয়ে ধুঁকছে দক্ষিণ আফ্রিকাও

জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ভারতকে প্রথম ইনিংসে ১৮৭ রানের বেশি এগোতে দেয়নি দক্ষিণ আফ্রিকা। তবে জবাব দিতে নেমে বিপদে আছে স্বাগতিকরাও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেটে ১৪৩ রান নিয়ে চা-বিরতিতে গেছে তারা।

Advertisement

আগের দিনই ভুবনেশ্বর কুমারের বলে ওপেনার এইডেন মার্করামকে (২) হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা, দিন শেষ করেছিল ১ উইকেটে ৬ রান নিয়ে। দ্বিতীয় দিনে আবারও আঘাত হেনেছেন এই ভুবনেশ্বরই। মার্করামের মতোই দুর্দান্ত সুইংয়ে ডিন এলগারকে (৪) উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন ডানহাতি এই পেসার।

১৬ রানের মধ্যেই ২ উইকেট হারিয়ে রীতিমত খোলসে ঢুকে যায় দক্ষিণ আফ্রিকা। তবে নাইটওয়াচম্যান হিসেবে নামা কাগিসো রাবাদা খেলছিলেন দারুণ। বিশেষজ্ঞ ব্যাটসম্যানের মতো উইকেটে সময় কাটিয়েছেন। শেষ পর্যন্ত ৮৪ বলে ৬ বাউন্ডারিতে ৩০ রান করে ইশান্ত শর্মার শিকার হয়েছেন তিনি।

এরপর প্রোটিয়া ব্যাটিংয়ের সবচেয়ে বড় স্তম্ভ এবি ডি ভিলিয়ার্সকে ৫ রানেই বোল্ড করেছেন ভুবনেশ্বর। জাসপ্রিত বুমরাহর বলে একইভাবে স্ট্যাম্প হারানোর আগে ৮ রান করেছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ৮ রান করে বুমরাহর দ্বিতীয় শিকার কুইন্টন ডি কক।

Advertisement

১২৫ রানে ৬ উইকেট হারানোর পরও প্রোটিয়াদের ইনিংসের হালটা ধরে আছেন হাশিম আমলা। একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত এক ফিফটিও তুলে নিয়েছেন তিনি। ডানহাতি এই ব্যাটসম্যান অপরাজিত আছেন ৫৪ রানে। সঙ্গে ১২ রান নিয়ে ব্যাট করছেন ভেরনন ফিলেন্ডার।

ভারতের পক্ষে ৩টি উইকেট ভুবনেশ্বর কুমারের। ২টি জাসপ্রিত বুমরাহ আর একটি উইকেট ইশান্ত শর্মার।

এমএমআর/জেআইএম

Advertisement