খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে এনগিদি

ভারতের বিপক্ষে টেস্টে অভিষেকটা হয়েছে দুর্দান্ত। এবার দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলেও জায়গা করে নিলেন পেসার লুঙ্গি এনগিদি। আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু ওয়ানডে সিরিজের দলে তিনি ছাড়াও নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান খায়ো জন্দো।

Advertisement

এনগিদি-জন্দো কারোরই আন্তর্জাতিক ওয়ানডে খেলা হয়নি। এনগিদির সম্প্রতি টেস্ট অভিষেক হয়েছে। এর আগে খেলেছেন ২টি টি-টোয়েন্টি। তবে জন্দোর কোনো ফরমেটেই দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ হয়নি। যদিও ২০১৫ সালে ভারতে সীমিত ওভারের সফরের দলে ডাক পেয়েছিলেন এই ব্যাটসম্যান।

এনগিদির অবশ্য ওয়ানডে অভিষেকটা আরও আগেই হতে পারতো। গত বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজটা মিস করেছেন পাঁজরের ইনজুরিতে। এরপর পিঠের চোটের চ্যাম্পিয়ন্স ট্রফির দলে সুযোগ পাননি।

ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ দিয়ে এই ফরমেটে ফিরছেন মরনে মরকেল আর ক্রিস মরিস। চোটের কারণে তারা দু'জনই বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ ওয়ানডে সিরিজটি খেলতে পারেননি।

Advertisement

ওয়ানডে দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ইমরান তাহির, এইডেন মার্করাম, ডেভিড মিলার, মরনে মরকেল, ক্রিস মরিস, লুঙ্গি এনগিদি, আন্দিলে ফেহলুখায়ো, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি এবং খায়ো জন্দো।

এমএমআর/জেআইএম