খেলাধুলা

ফাইনালের আগে এটা সতর্কবার্তা : মাশরাফি

ফাইনাল নিশ্চিত হয়ে গেছে আগেই। আজ মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে জয়-হারে তাই বড় কোনো দুশ্চিন্তা থাকার কথা না বাংলাদেশের। দুশ্চিন্তাটা হারের ধরণ নিয়ে। এই শ্রীলঙ্কার বিপক্ষেই তো ফাইনাল খেলতে হবে, যেভাবে হারলো টাইগাররা; সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেটা তো আত্মবিশ্বাসে বড়সড় ধাক্কাই দিলো। তবে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করছেন, ফাইনালের আগে দলের জন্য এই ধাক্কাটা একটা সতর্কবার্তা।

Advertisement

আগের ম্যাচে এই শ্রীলঙ্কার বিপক্ষেই নিজেদের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় জয় পেয়েছিল বাংলাদেশ। গুরুত্বহীন ম্যাচে এসে তারা এবার হারলো। সেটাও ২৪ ওভারে ৮২ রানে অলআউট হয়ে, ১০ উইকেটের বড় ব্যবধানে। লজ্জাটা তো এড়িয়ে যাবার মতো নয়!

তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই হারটা নিয়ে খুব বেশি দুশ্চিন্তার ছাপ দেখা গেল না মাশরাফির চোখেমুখে। বরং তিনি বলেছেন, 'ফাইনালের আগে এটা আমাদের জন্য একটা ওয়েক আপ কল, সর্তকবার্তা।'

এটা কি শুধুই একটি খারাপ দিন, নাকি উইকেট প্রথম সেশনে বোলারদের পক্ষে ছিল? উইকেটের সুবিধা কাজে লাগিয়েই কি লঙ্কানরা খুব ভালো বল করেছে? নাকি মাঠে টাইগারদের অ্যাপ্লিকেশনটা সঠিক ছিল না?

Advertisement

প্রেস কনফারেন্সে ঘুরে ফিরে এই ক'টি প্রশ্নই উঠল। যার জবাবে মাশরাফি অনেক কথা বলেছেন। তবে একবারের জন্যও কোনো অজুহাত দাঁড় করাননি। কথা প্রসঙ্গে একবার বলেছেন, এটা খারাপ দিন ছিল। পরক্ষণেই বলেছেন, আমরা আসলে খুব বাজে ব্যাটিং করেছি।'

এআরবি/এমএমআর/আইআই