দেশজুড়ে

মৌলভীবাজারে জেলা ইজতেমা শুরু

মৌলভীবাজারের সদর উপজেলার জগন্নাথপুরে প্রথমবারের মতো ৩ দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় এ ইজতেমা।

Advertisement

ইজতেমায় অংশগ্রহণের জন্য গত কয়েক দিন ধরেই দেশের বিভিন্ন প্রান্থ থেকে মুসল্লিরা এসে ইজতেমা মাঠে সমেবত হয়। তবে বুধবার সকাল থেকে লোক সমাগম বাড়তে থাকে। আগামী ২৭ জানুয়ারি সকাল ১১টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৩ দিনব্যাপী এ ইজতেমা।

মৌলভীবাজার জেলা তাবলিগ জামাতের শুরা সদস্য ও ইজতেমা মাঠের জিম্মাদার (আমির) মো. ময়নুল ইসলাম জানান, কাকরাইল মসজিদের মুরব্বি ও বিভিন্ন দেশ থেকে আসা মুরব্বিরা ৩ দিনব্যাপী এ মৌলভীবাজার জেলা ইজতেমায় বয়ান করবেন।

মৌলভীবাজার সদর উপজেলার জগন্নাথপুর গণপূর্ত বিভাগের নির্মাণাধীন প্রকল্প এলাকায় ৬০ একর জায়গায় জেলা ইজতেমা মাঠে তিন শতাধিক মানুষ গত দেড়মাস স্বেচ্ছাশ্রমে কাজ করে এ মাঠ প্রস্তুতি করেন।

Advertisement

ইজতেমা মাঠের নিরাপত্তা বিষয়ে জানতে চাইলে মৌলভীবাজার মডেল থানা পুলিশের ওসি সোহেল আহাম্মদ জাগো নিউজকে বলেন, ইজতেমাকে নির্বিঘ্ন করতে আমাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। পুরো এলাকা সিসি ক্যামেরার আওতাভুক্ত থাকবে।

এএম/পিআর