আন্তর্জাতিক

ভিডিওতে হোয়াইট হাউস উড়িয়ে দেয়ার হুমকি আইএসের

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ভবন হোয়াইট হাউসে বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করে হোয়াইট হাউস উড়িয়ে দেয়ার এ হুমকি দিয়েছে আইএস।

Advertisement

ভিডিওতে শুধু হোয়াইট হাউস নয়, যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি কীভাবে নিজেদের দখলে নেয়া হবে তাও অ্যানিমেশন করে বর্ণনা করেছে এ জঙ্গিগোষ্ঠীটি।

পাঁচ মিনিটের ভিডিওতে দেখা যায়, প্রথমে মার্কিন মিলিটারি লাইন ধ্বংস করে একটি বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে আইএস জঙ্গিরা ঢুকে পড়ে ওয়াশিংটন শহরে। এরপর জর্জ ওয়াশিংটন সেতুতে বিস্ফোরণ ঘটিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় তারা। পরে জঙ্গিরা একের পর এক আক্রমণ চালিয়ে পুরো শহর ঘিরে ফেলে।

হামলা চালানো হয় আকাশপথে। শেষে সাঁজোয়া যানে আইএস জঙ্গিরা হোয়াইট হাউসে আক্রমণ চালায়। ভিডিওতে হামলার এ দৃশ্য হলিউডের একটি সিনেমা থেকে নেয়া হয়েছে।

Advertisement

আইএসের প্রকাশিত এ ভিডিও নিয়ে মার্কিন প্রশাসন কোনো প্রতিক্রিয়া জানায়নি। তবে বিশেষজ্ঞদের একাংশ ওই ভিডিওর সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। জিনিউজ।

#ISIS released new propaganda clip depicting Washington invasionScenes stolen from Hollywood action movies.ISIS has released a new propaganda video depicting a full-scale invasion of Washington DC. 5 minutes movie, released on social media by pro-ISIS group Abd al Faqir Media. pic.twitter.com/QVkeZPjcWv

— STOP TERROR (@S_T_O_P_TERROR) January 22, 2018

এসআইএস/আরআইপি

Advertisement