দেশজুড়ে

কলেজের ল্যাব সহকারী ‘জঙ্গি’ দাবি ডিবি পুলিশের

যশোর ক্যান্টনমেন্ট কলেজের ল্যাব সহকারী জহুরুল ইসলাম রনিকে (৩৭) বিস্ফোরক দ্রব্যসহ আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

Advertisement

মঙ্গলবার রাতে শহরের বিমানবন্দর সড়কের তিন রাস্তা মোড় থেকে তাকে আটক করা হয়। তিনি যশোর শহরের পুরাতন কসবা লিচুবাগান এলাকায় বাসা ভাড়া করে থাকতেন। তিনি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সড়াবাড়িয়া গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে। পুলিশের দাবি, রনি ‘জঙ্গি’ দলের সদস্য।

বুধবার দুপুরে নিজ কার্যালয়ে ডিবির ওসি মনিরুজ্জামান প্রেস ব্রিফিংয়ে বলেন, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এসআই মুহম্মদ জামিল আহম্মেদ ফোর্স নিয়ে জহুরুল ইসলাম রনিকে আটক করেন। ওই সময় তার কাছ থেকে ৫০০ গ্রাম সাদা ও ৫০০ গ্রাম হলুদ রঙের দুই ধরনের বিস্ফোরক দ্রব্য, একটি পুরনো সাইড ব্যাগ, একটি মোটরসাইকেল (ঝিনাইদহ-হ-১১-১৮৪২) জব্দ করা হয়।

তিনি জানান, আটক জহুরুল ইসলাম ‘জেএমবি সদস্য’ আব্দুল্লাহর কথামতো জেহাদ কায়েমের জন্য দীর্ঘদিন ধরে বিস্ফোরক দ্রব্য সরবরাহ করে আসছেন। জহুরুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, আব্দুল্লাহ ও হাসানের সঙ্গে যশোর এমএম কলেজের পুরনো হোস্টেল মসজিদে নামাজ আদায়কালে বছর তিনেক আগে পরিচয় হয়।

Advertisement

তিনি দুই দফা সোডিয়াম, পটাশিয়াম, কার্বোনেট জাতীয় দ্রব্য তাদের সরবরাহ করেছেন। তিনি যশোর শহরের সিটি কলেজপাড়া এলাকায় ‘হালিম সায়েন্টিফিক’ নামে একটি প্রতিষ্ঠান থেকে এগুলো কিনতেন।

মিলন রহমান/এএম/পিআর