ক্যাম্পাস

বিএসএমএমইউ’র তৃতীয় সমাবর্তন ১৯ ফেব্রুয়ারি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) তৃতীয় সমাবর্তন আগামী ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি ও বিএসএমএমইউ’র আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ বছর প্রায় ২২০০ শিক্ষার্থী সমাবর্তনে অংশ নিয়ে তাদের সনদ গ্রহণ করবেন। এর আগে ২০১১ প্রথম ও ২০১৫ সালে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল।

Advertisement

তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে মঙ্গলবার সকালে ডা. মিল্টন হলে ৫৭ সদস্যবিশিষ্ট স্টিয়ারিং কমিটির এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

সভায় উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ স্টিয়ারিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রখ্যাত গাইনি বিশেষজ্ঞ, সাবেক আইপিজিএঅ্যান্ডআর (বর্তমানে বিএসএমএমইউ) পরিচালক, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক ডা. টি এ চৌধুরীকে সমাবর্তন বক্তা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Advertisement

এছাড়া সমন্বয়, অভ্যর্থনা, অর্থ, সম্মানসূচক ডিগ্রি প্রদান, প্রকাশনা ও মুদ্রণ, প্রচার, তথ্য, প্রকাশনা ও মুদ্রণ, আপ্যায়ন, সনদ প্রদান, পরিকল্পনা, রেজিস্ট্রেশন, ক্রেস্ট ও বৃত্তি প্রদান, শোভাযাত্রা ও গাউন বিতরণ, শৃঙ্খলা, যানবাহন পার্কিং, আসন ব্যবস্থা ও ডেকোরেশনসহ মোট ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

সমাবর্তনের স্থান হিসেবে বিশ্ববিদ্যালয়ের উত্তর পাশের উন্মুক্ত মাঠকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। সভায় উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান সুষ্ঠু ও সুন্দরভাবে সমাবর্তন আয়োজন করার লক্ষ্যে দ্রুততার সাথে স্টিয়ারিং কমিটিসহ সকল উপ-কমিটিকে কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন।

এমইউ/বিএ

Advertisement