রাজনীতি

ফখরুলের হুমকি আর কাজে আসবে না : হাছান মাহমুদ

‘বিরোধী নেতাকর্মীদের কারাগারে রেখে দেশে কোনো ভোট হবে না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন হুঁশিয়ারি উড়িয়ে দিয়েছে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, নেতাকর্মীদের কারাগারে রেখে মির্জা ফখরুল নাকি নির্বাচনে যাবে না, আমি বলবো আপনাদের (বিএনপি) হুমকি আর কাজে আসবে না।

Advertisement

মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপির বিষদাঁত দেশের জনগণ ভেঙে দিয়েছে। এখন বিএনপি শুধুই বিষ দাঁতবিহীন বিষাক্ত সাপ। তাদের হুমকি আর কাজে আসবে না।

বিএনপি নির্বাচনকালীন সরকারের রুপরেখা দিলেও সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যতই রুপরেখা দেন না কেন, সংবিধানের বাইরে কোরো রুপরেখা কাজে আসবে না। হরেক রকম রুপরেখা দিতে পারেন, মনগড়া রুপরেখা নিয়ে কোনো কাজ হবে না।

Advertisement

আগামী নির্বাচনকে সামনে রেখে কোনো ধরনের ষড়যন্ত্র করলে বিএনপি নামক দলটি আর খুঁজে পাওয়া যাবে না বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ।

স্বাধীনতা পরিষদ নামের এ সংগঠনের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন টয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

এইউএ/আরএস/আরআইপি

Advertisement