জাতীয়

সাময়িক বরখাস্ত হচ্ছেন নাসির-মোতালেব

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসির উদ্দিন ও শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনেকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

Advertisement

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, মোতালেব হোসেনকে মন্ত্রণালয় থেকে সাময়িক বরখাস্ত করা হবে। আর নাসিরউদ্দিনকে প্রেষণ-প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে সাময়িক বরখাস্তের জন্য বলা হচ্ছে।

মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানিয়েছেন, ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ ওঠা লেকেহেড গ্রামার স্কুলের মালিকের সঙ্গে আসামিদের সাড়ে ৪ লাখ টাকায় ঘুষের চুক্তি হয়েছিল।

মামলা সূত্রে জানা গেছে, তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেয়েছে তদন্ত কর্মকর্তারা। এছাড়া আসামিরা প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করেছেন।

Advertisement

গত রোববার (২১ জানুয়ারি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের একটি দল রাজধানীর গুলশান এলাকা থেকে এক লাখ ত্রিশ হাজার টাকাসহ শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসিরউদ্দিনকে গ্রেফতার করে। পরে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. মোতালেব হোসেন ও লেকহেড গ্রামার স্কুলের মালিক মো. খালেদ হাসান মতিনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এমএইচএম/এনএফ/এসএইচএস/জেআইএম