রাজনীতি

শিক্ষামন্ত্রীর পিও’র টাকা প্রশ্ন ফাঁসের?

দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন রাজধানীর বছিলা রোডে পাঁচ তলা একটি বাাড়ি নির্মাণ করছেন। যার বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। অথচ তার মূল বেতন ২৮ হাজার ১০০ টাকা।

Advertisement

মোতালেবের টাকার উৎস নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‘শিক্ষা ব্যবস্থা শেষ। খাতায় না লিখলেও পাস করে যাবে। প্রশ্ন ফাঁস হয়েছে প্রচুর অর্থের বিনিময়ে। আজ সবই ফাঁস হচ্ছে। শিক্ষামন্ত্রীর পিও’র শত শত কোটি টাকা, এটা কি প্রশ্ন ফাঁসের টাকা। পরীক্ষায় পাস করিয়ে দেয়ার টাকা! অর্থমন্ত্রী বলেছেন, পার্লামেন্টে যারা নাই তাদের অংশগ্রহণ থাকবে না। তাহলে কারা থাকবে। পার্লামেন্টে যারা আছে তারা তো ভোটারবিহীন।’

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। আরাফাত রহমান কোকো স্পোর্টিং ক্লাব এ সভার আয়েজন করে।

এ দেশের মানুষ দেশকে ভালোবাসে উল্লেখ করে ওই সভায় রিজভী আরও বলেন, এই দেশপ্রেমিক মানুষ শেখ হাসিনার বর্বরতা আর মানবে না। তিনি যে বেড়াজাল তৈরি করবেন তা ছিন্ন করবেই। আপনাকে ক্ষমতা থেকে বিদায় নিতেই হবে।

Advertisement

বিএনপির এই নেতা বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচন বন্ধ করে দেয়া হলো। কেন? কারণ তারা ভোট হলে জয়ী হবেন না। প্রেসিডেন্ট নির্বাচনের সিডিউল ঘোষণা করা হয়েছে বা আজকে হবে। প্রেসিডেন্ট নির্বাচন ঠিকঠাক হয়ে যাবে। কারণ, তারা তাদের পছন্দের লোককে সেখানে বসিয়ে দেবে। এখানে তো জনগণের ভোট দেয়ার জায়গা নাই। ন্যায় বিচার ধ্বংস করে দেয়া হয়েছে, মানুষের বিচার পাওয়ার অধিকার নেই।

আরাফাত রহমান কোকো রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি আবিবুল বারী আয়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, জাতীয়তাবাদী ক্রীয়া দলের সভাপতি কাজী শামীম তারেক প্রমুখ।

এমএম/এনএফ/জেআইএম

Advertisement