জাতীয়

কর্মরত অবস্থায় পা হারালেন বিমানের ক্যাজুয়াল শ্রমিক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দৈনিক মজুরিভিত্তিক ক্যাজুয়াল শ্রমিক মো. মুখলেছুর রহমান কর্মরত অবস্থায় কার্গো ট্রলির নিচে পড়ে তার একটি পা হারিয়েছেন। সোমবার গভীর রাতে (আনুমানিক রাত দেড়টা) নাইট ডিউটিতে কর্মরত অবস্থায় মর্মান্তিক এই দুর্ঘটনার স্বীকার হন তিনি। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

সোমবার গভীর রাতে মো. মুখলেছুর রহমান এয়ার এশিয়া ফ্লাইটের প্রায় ৩ টন অফ লোড কার্গো সরানোর কাজ করছিলেন। এ সময় তার ডান পায়ের উপর একটি কার্গো ট্রলি পড়ে। এতে তার পা ভেঙে যায়।

মো. মুখলেছুর রহমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দৈনিক মজুরিভিত্তিক ক্যাজুয়াল শ্রমিক হওয়ার কারণে তাকে কোনো ক্ষতিপূরণ দেবে না বিমান কর্তৃপক্ষ।যদিও ক্যাজুয়াল শ্রমিকদের চাকরি স্থায়ী করার আন্দোলন চলমান।

এ বিষয়ে বিমান শ্রমিক লীগ-সিবিএ নেতা হারুন অর রশিদ জাগো নিউজকে বলেন, বিমান এই ক্যাজুয়াল শ্রমিকদের পরিশ্রমেই লাভের মুখ দেখছে। অথচ তাদের প্রতি সুবিচার করা হচ্ছে না।

Advertisement

ইউনিফর্ম পরিহিত অবস্থায় শ্রমিকের এই করুণ পরিণতি দেখেও বিমান ম্যানেজমেন্ট নিশ্চুপ। বিমান এমপ্লয়িজ ইউনিয়নের একজন নেতা বলেন, এই দায় বিমানকে নিতে হবে।

উল্লেখ্য, এর আগে বিমানে কর্মরত অবস্থায় সেলিমসহ নাম না জানা বহু ক্যাজুয়াল শ্রমিক পঙ্গুত্ববরণ করেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের কোনো সহায়তা দেয়নি বলে অভিযোগ রয়েছে।

আরএম/এআরএস/আরআইপি

Advertisement