খেলাধুলা

হাফসেঞ্চুরি করে সাকিবের বিদায়

শুরু ধাক্কা কাটিয়ে ওঠে তামিমকে সঙ্গে নিয়ে গড়েছিলেন শতরানের জুটি। নিজেও তুলে নিয়েছিলেন হাফসেঞ্চুরি। তবে এরপর আর উইকেটে বেশিক্ষণ টিকতে পারলেন না সাকিব। সিকান্দার রাজার বলে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফিরে গেছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

Advertisement

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১২৪ রান। তামিম ৫৬ রান নিয়ে ব্যাট করছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন মুশফিকুর।

প্রথম দুই ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নেওয়া বাংলাদেশ এ দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরে যান এনামুল বিজয়। কাইল জার্ভিসের ভেতরে ঢোকা বল ব্যাটের কানা ফাঁকি দিয়ে প্যাডে লাগলে আম্পায়ার এলবিডাব্লিউ দেন।

বিজয়ের বিদায়ের পর উইকেটে এসে দেখে শুনে খেলতে থাকে সাকিব। তামিমকে সঙ্গে নিয়ে গড়েন ১০৬ রানের জুটি। সিকান্দার রাজার বলে চার মেরে টানা দ্বিতীয় হাফসেঞ্চুরির সঙ্গে ক্যারিয়ারের ৩৭তম হাফসেঞ্চুরি পূরণ করেন সাকিব। তবে এরপরই মাথা গরম করে বেরিয়ে এসে খেলতে গিয়ে বল মিস করলে সহজেই স্ট্যাম্পিং করেন টেলর। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৫১ রান।

Advertisement

এদিকে তার বিদায়ের পর ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় ফিফটি পেয়েছেন তামিম ইকবাল। বাঁহাতি এই ওপেনারের লেগেছে ৭৮ বল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, সানজামুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মিরে, পিটার মুর (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, টেন্ডাই চাতারা, কাইল জার্ভিস, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্লেসিং মুজারাবানি।

এমআর/জেআইএম

Advertisement