খেলাধুলা

বাকি দুই দলকেই ‘সমান’ মনে করছেন ম্যাথিউজ

বাংলাদেশ, শ্রীলঙ্কা আর জিম্বাবুয়ে-তিন দলকে নিয়ে সিরিজ। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার কাছে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ কে-বাংলাদেশ না জিম্বাবুয়ে? উত্তরটা খুব কৌশলে দিলেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার চোখে, কোনোটিই সহজ প্রতিপক্ষ নয়।

Advertisement

ঘরের মাঠে খেলা, ফর্ম বিচারে বাংলাদেশ বাকি দুই দলের চেয়ে এগিয়ে। সিরিজ শুরুর আগেই তাই টাইগারদের সঙ্গে 'ফেবারিট' তকমা লেগে গেছে। সেই তুলনায় জিম্বাবুয়েকেই তিন দলের মধ্যে একটু পিছিয়ে রাখা যায়, যারা প্রথম ম্যাচটি বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশের কাছে।

বুধবার এই জিম্বাবুয়ের বিপক্ষেই ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে শ্রীলঙ্কা। তবে প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল হলেও তাদের খাটো করছেন না ম্যাথিউজ। এমন কি কোন দল এগিয়ে, সেটাও বলতে নারাজ লঙ্কান দলপতি।

সিরিজের বাকি দুই দল নিয়ে ম্যাথিউজ বলেন, 'দুই দলই সমানভাবে ভালো। আসলে এই সিরিজের তিন দলই খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আমি যেমন বলেছি, কোনো দলের বিপক্ষেই আত্মতুষ্টির সুযোগ নেই। তারা খুব শক্তিশালী, খুব ভালো দল। আমাদের এখন শুধু একটি ম্যাচ নিয়ে ভাবতে হবে। আগামীকাল প্রথম ম্যাচ খেলব। তারপর সামনের দিকে তাকাব।'

Advertisement

এমএমআর/পিআর