জাতীয়

‘যুগান্তকারী পরিবর্তন আনবে আমারএমপিডটকম’

জাতীয় সংসদ সদস্যদের সঙ্গে ভোটার বা সংশ্লিষ্ট এলাকার নাগরিকদের সরাসরি সম্পৃক্ত করতে চালু হয়েছে অনলাইনভিত্তিক প্ল্যাটফর্ম ‘আমারএমপি ডটকম’। এ প্ল্যাটফর্মের মাধ্যমে ভোটাররা সরাসরি সংসদ সদস্যদের প্রশ্ন করতে পারবেন, আর তাৎক্ষণিকভাবে উত্তরও পেয়ে যাবেন।

Advertisement

আমারএমপিডটকম রাজনৈতিক অঙ্গনে যুগান্তকারী পরিবর্তন আনবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, সারাদেশের এমপিদের উন্নয়নমূলক কাজের বিরুদ্ধে যেসব অপপ্রচার চালানো হয় এসবের সময়োচিত জবাব দিতেই এই ডিজিটাল প্লাটফর্ম আমারএমপিডটকম চালু করা।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারের মিলনায়তনে আমারএমপিডটকমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দিপু মনি বলেন, ‘আমারএমপিডটকমের মাধ্যমে সরাসরি যোগাযোগ করা সম্ভব। নাগরিক সেবা আজ হাতের মুঠোয়। জনগণের সাথে আমাদের যত বেশি সংযোগ হবে আমরা ততবেশি আমাদের দয়িত্ব পালনে সুবিধা করতে পারব। এই সরকার স্বচ্ছ জবাবদিহিতার সকল ব্যবস্থা করেছে।

Advertisement

আইসিটি বিভাগের কর্মকর্তারা বলছেন, এমপিদের সঙ্গে নাগরিকদের দূরত্ব ঘোচানো এবং জনগণকে সংযুক্ত রেখে জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে এ প্ল্যাটফর্ম চালু হচ্ছে। এখানে প্রত্যেক এমপি একজন করে প্রতিনিধি নিয়োগ দেবেন, তারাই প্রশ্ন নেবেন এবং এমপির কাছে উত্তর নিয়ে অনলাইনেই জবাব দেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারাদেশ থেকে আগত সংসদ সদস্যরা ছাড়াও আমারএমপিডটকমের প্রতিনিধিরা।

এএস/এনএফ/এমএস

Advertisement