দেশজুড়ে

নাটোরে ধর্ষণ মামলায় দু’জনের যাবজ্জীবন

নাটোরে এক গৃহবধূকে ধর্ষণ মামলায় দু’জনের যাবজ্জীবন করাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও দুই আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। সোমবার বিকেলে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ হাসানুজ্জামান এ রায় দেন।

Advertisement

দণ্ডপ্রাপ্তরা হলেন- বড়াইগ্রাম উপজেলার দাসগ্রাম এলাকার নবীর উদ্দিনের ছেলে ফিরোজুল (৩০) ও মৃত মঙ্গেনী জোয়ার্দ্দারের ছেলে আফেজ উদ্দিন (৪৩)।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় বড়াইগ্রাম উপজেলার তেলো গ্রামের এক গৃহবধূ পার্শ্ববর্তী গ্রামে দুই সন্তানকে নিয়ে বোনের বাড়িতে যাচ্ছিলেন। এ সময় আফেজ উদ্দিন ও ফিরোজুলসহ অজ্ঞাত ৩/৪ জন ওই গৃহবধূকে ধরে কয়েনজলা এলাকার একটি মেহগনি বাগানে নিয়ে ধর্ষণ করে ফেলে রেখে যায়। এর পরদিন ওই গৃহবধূ বাদী হয়ে বড়াইগ্রাম থানায় আফেজ উদ্দিন ও ফিরোজুলসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিউকিটর অ্যাডভোকেট শাহজাহান কবির জানান, বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক ইমরান হোসেন মামলাটি তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলায় দীর্ঘ শুনানি ও বাদীসহ সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আজ এ রায় দেন।

Advertisement

রেজাউল করিম রেজা/আরএআর/আইআই