জাতীয়

সারা দেশে তাপমাত্রা বাড়ছে : কিছু অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ

গত দুই সপ্তাহ ধরে রাজধানীসহ সারা দেশে চলমান শৈত্যপ্রবাহের কিছুটা উন্নতি হয়েছে। তবে কিছু অঞ্চলে এখনও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়ার পূর্বাভাস।

Advertisement

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে। টাঙ্গাইল ও ফরিদপুর অঞ্চলসহ খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বাড়তে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা সিলেটে ২৪ দশমিক ৭ ও সর্বনিম্ন খুলনায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল।

রাজধানী ঢাকায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ২২ দশমিক ২ ডিগ্রি ও সর্বনিম্ন ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল। সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে। শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সন্ধ্যা ৬টায় বাতাসের অার্দ্রতা ছিল ৭৬ শতাংশ আর তাপমাত্রা ছিল ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

এমইউ/জেএইচ/আরআইপি