জাতীয়

রাজধানীতে ঘন কুয়াশার সঙ্গে শীতল হাওয়া

মাঘের শুরুতেই তীব্র শীত ও ঘন কুয়াশায় কাঁপছে দেশ। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। তীব্র শীতের কাঁপনি থেকে রেহাই পাচ্ছেন না রাজধানীবাসীও। ঢাকায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ, সঙ্গে রয়েছে কুয়াশা।

Advertisement

আজ সোমবার সকাল সাড়ে আটটা পর্যন্ত রাজধানী ছিল ঘন কুয়াশায় ঢাকা। কুয়াশার কারণে কয়েক হাত দূরের মানুষকেও দেখা যায়নি। ঘন কুয়াশার পানিতে রাস্তা ভিজে যায়। চারপাশে তাকালে মনে হয় যেন একটু আগেই হালকা বৃষ্টিপাত হয়েছে। এছাড়া হিমেল হাওয়ায় কাঁপছে ফুটপাতের মানুষরা।

আজ যারা ঘরের বাইরে বের হয়েছেন তারা গরম কাপড়, সোয়েটার, জ্যাকেট, শাল, মাথা ও কান টুপি এবং হাত মোজা পড়ে বের হয়েছেন। রাস্তায় অধিকাংশ গাড়ি হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে। গতিও ছিল কম।

রোববার সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও আজ সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। তবে গতকালের (১৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস) চেয়ে আজ সর্বোচ্চ তাপমাত্রার (২৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস) বৃদ্ধি পেয়েছে।

Advertisement

আজ সোমবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরবর্তী ছয় ঘণ্টার জন্য ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালে মাঝারি থেকে ঘ কুয়াশা পড়তে পারে। উত্তর-উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এমইউ/এআরএস/জেআইএম