খেলাধুলা

কানাডাকেও উড়িয়ে দিল বাংলাদেশ

প্রথম ম্যাচে নামিবিয়াকে উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শুভ সূচনা করেছিল বাংলাদেশের যুবারা। সেই ধারাবাহিকতা ধরে রেখে দ্বিতীয় ম্যাচেও বড় জয় তুলে নিয়ে দলটি। সোমবার কানাডা অনূর্ধ্ব-১৯ দলকে ৬৬ রানে হারিয়ে সাইফ বাহিনী।

Advertisement

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান পিনাক ঘোষ। খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি অধিনায়ক সাইফ হাসানও। মাত্র ১৭ রান করে সাজঘরে ফেরেন আগের ম্যাচে দুর্দান্ত খেলা এই অধিনায়ক।

তৃতীয় উইকেটে মোহাম্মদ নাঈমকে সঙ্গে নিয়ে ৬২ রানের জুটি গড়েন তৌহিদ। নাঈম ৪৭ রানে সাজঘরে ফেরেন। এরপর আফিফকে নিয়ে ১১১ রানের জুটি গড়েন তৌহিদ। আফিফ ৫০ রানে ফিরলেও তৌহিদ তুলে নেন সেঞ্চুরি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১২২ রান।

এ দুইজনের বিদায়ের পর শেষ দিকে আর কেউ রান না পেলে ২৬৪ রানেই থামে বাংলাদেশের ইনিংস। কানাডার পক্ষে ৫ উইকেট নেন ফয়সাল জামখানদি।

Advertisement

২৬৫ রানে জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধীর গতিতে রান তুলতে থাকে কানাডা। অধিনায়ক আরসলাম খান ছাড়া কেউই বড় স্কোর গড়তে ব্যর্থ হন। এই অধিনায়কের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৩ রান। টাইগারদের পক্ষে আফিফ নেন ৫ উইকেট।

এমআর/জেআইএম