ক্যাম্পাস

ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনকে অগ্রহণযোগ্য বললেন প্রিন্স

৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে চলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে 'অবাঞ্ছনীয় ও অগ্রহণযোগ্য' বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

Advertisement

সোমবার রাত সাড়ে ১১টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে এ মন্তব্য করেন তিনি।

ঢাবি শিক্ষার্থীদের উদ্দেশ্যে লেখা তার স্ট্যাটাসটি হলো-

"ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবগতির জন্য: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভূক্ত মোট ১১১টি শিক্ষা প্রতিষ্ঠান। আগে ছিল ১০৪টি আর মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী নতুন হয়েছে আরও ৭টি। এ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রম (ভর্তি, ভাইভা, ব্যাংকিং কার্যক্রম) তাদের নিজস্ব ক্যাম্পাসেই পরিচালিত হবে। ঢাবি ক্যাম্পাস থেকে পরিচালিত হবে না।

Advertisement

বি:দ্র: ১৯৯২ সালের পূর্বে বাংলাদেশের সকল কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ছিল।

সুতারং, বিশ্ববিদ্যালয়ের সড়ক অবরোধ করে, ক্লাস-পরীক্ষা বন্ধের কথা বলে, বিশ্ববিদ্যালয়ে শান্তিপূর্ণ শিক্ষা কার্যক্রম ব্যাহত করে, অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা একেবারে অবাঞ্ছনীয় ও অগ্রহণযোগ্য।"

এদিকে ছাত্রলীগ নেতার স্ট্যাটাসের নিচে পক্ষে-বিপক্ষে কমেন্ট করতে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। যেখানে ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতারাও আছেন। আরিফ মাহমুদ নামে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক সহ সভাপতি কমেন্টে লেখেন- 'সবই যদি ঢাবির অধীনে হয়, তবে এসব কলেজ ছাত্রলীগের কমিটিগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে করা উচিৎ কিনা? বি.দ্র: এ বছর ঢাবি ক্যাম্পাসেই (পরীক্ষা, ভাইভা) সব কিছু হয়েছে।'

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, 'ছাত্রলীগ নেতার এমন স্ট্যাটাসের পর আর আন্দোলন অব্যাহত রাখা যাবে না। আগামীকালকের (মঙ্গলবার) ক্লাস বর্জন কর্মসূচিও ভয়ে পালন করবে না অনেকে।'

Advertisement

এমএইচ/এমবিআর/জেআইএম