জাতীয়

নতুন ভবনে পুনাক

রাজধানীর রমনা এলাকায় বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কমপ্লেক্স ও পুনাক শো-রুম এর নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে ৪ তলা ভবনের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক।

Advertisement

উদ্বোধনের পর আইজিপি বলেন, পুনাক বাংলাদেশ পুলিশের একটি অঙ্গ সংগঠন। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকেই পুনাক পুলিশ পরিবারের কল্যাণে কাজ করে যাচ্ছে। পুনাক তার কার্যক্রম দিয়ে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, শ্রদ্ধাবোধ ও মেধা বিকাশে সহায়তা করছে। পুনাকের মাধ্যমে পুলিশের নিম্নপদস্থ সদস্যদের পরিবারের সদস্যরা বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, হস্তশিল্প তৈরির প্রশিক্ষণ, ও সংস্কৃতি চর্চা করতে পারছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী শামসুন্নাহার রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পুনাক এর কার্যকরী কমিটির সদস্যবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, এই নতুন ভবন উদ্বোধনের মধ্য দিয়ে পুনাকের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূর্ণ হলো। পুলিশ পরিবারের সদস্যদের বিভিন্ন হস্তশিল্পের কাজ শেখানো, বাচ্চাদের লেখাপড়া, সংস্কৃতি চর্চা শিখানো হয়ে থাকে এই পুনাকের মাধ্যমে। সমাজের জন্য পুনাকের অনেক কিছু করার আছে। ভবিষ্যতে আরো পূর্ণ আগ্রহ নিয়ে এই সংস্থার কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে।

Advertisement

৪ তলাবিশিষ্ট ভবনের প্রতিটি ফ্লোর ৩ হাজার বর্গফুট। নীচ তলায় দোকান ও শোরুম, দ্বিতীয় তলায় পুনাকের অফিস, তৃতীয় তলায় কনফারেন্স রুম ও রেস্ট রুম ও চতুর্থ তলায় কর্মীদের ট্রেইনিং এর ব্যবস্থা রাখা হয়েছে।

এছাড়াও রয়েছে কম্পিউটার ট্রেনিং সেন্টার, কোরআন শিক্ষার স্কুল, চিত্রাংকন স্কুল, গানের স্কুল, নাচের স্কুল এবং বয়স্ক শিক্ষার স্কুল। যেখানে বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা রয়েছে।

এআর/এআরএস/জেআইএম

Advertisement