প্রবাস

বার্সেলোনায় সাংবাদিক ও শিল্পীদের সৌজন্যে নৈশভোজ

স্পেনের বার্সেলোনায় নতুন বছর উপলক্ষ্যে প্রবাসী বাংলাদেশি সাংবাদিক ও সংগীত শিল্পীদের সৌজন্যে নৈশভোজ ও মতবিনিয়ম অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

অল ইউরোপিয়ান বাংলাদেশ এসেসিয়েশনের (আয়েবার) এক্সিকিউটিভ মেম্বার ও বার্সেলোনার বাংলাদেশ সমিতির সাংগঠনিক সম্পাদক শফিক খানের আমন্ত্রণে এই নৈশভোজের আয়োজন করা হয়।

স্থানীয় সময় শুক্রবার রাত ৯টায় স্থানীয় ‘তাভেরনা গালিসা’ রেস্তোরাঁয় আযোজিত এই নৈশভোজে প্রবাসী বাংলাদেশি সাংবাদিক ও সংগীত শিল্পীবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিয়মকালে আয়োজক শফিক খান বলেন, প্রবাসের মাটিতে বিভিন্ন প্রতিকূল পরিস্থিতির ভেতরেও প্রবাসী সাংবাদিক ও সংগীত শিল্পীরা বাংলাদেশি কমিউনিটির জন্য নিস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। তাই তাদের সম্মানে এই প্রীতিভোজের আয়োজন। এর মধ্য দিয়ে সাংবাদিক সমাজ ও শিল্পী সমাজের সঙ্গে একটি সুন্দর ও বন্ধুসুলভ সমন্বয় ঘটানই আমার উদ্দেশ্যে।

Advertisement

নৈশভোজে উপস্থিত ছিলেন, স্পেন বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা ও একাত্তর টিভির ইউরোপ প্রতিনিধি নূরুল ওয়াহিদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টিভির স্পেন প্রতিনিধি আফাজ জনি, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও এস টিভির স্পেন প্রতিনিধি লোকমান হোসেন, প্রেসক্লাবের সদস্য ও জাগোনিউজ২৪ এর স্পেন প্রতিনিধি মিরন নাজমুল এবং প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও বাংলা কাগজের বার্সেলোনা প্রতিনিধি লায়েবুর রহমান

সংগীত শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন, বিউটি গিরি, জিনাত শফিক, সুমি, মৌসুমি, বৈশালী, রাজু গাজী, ওয়াসী উদ্দিন, তন্ময়সহ স্থানীয় অন্যান্য সংগীত শিল্পী।

প্রীতিভোজ শেষে নিজেদের মধ্যে গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তারা বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে বার্সেলোনার সাংবাদিক ও শিল্পীসমাজ একযোগে আরও সমন্বিত হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সবশেষে সম্মিলিতভাবে গান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এমবিআর/এমএস

Advertisement