বিনোদন

সাফল্যে ঢাকা অ্যাটাকের সেঞ্চুরি

গেল বছরে মুক্তি পাওয়া ‘ঢাকা আটাক’ ছবিটি ঢাকাই সিনেমার বর্তমান মলিন ইতিহাসে সাফল্যের উদাহরণ। দেশ-বিদেশে দর্শকের ভালোবাসা, সমালোচকদের প্রশংসার পাশাপাশি অর্জনের নতুন মুকুট মাথায় দিলো ছবিটি। মুক্তির পর টানা ৯৯ দিন ধরে দেশের বিভিন্ন সিনেমা হলে চলছে এই ছবি।

Advertisement

শুক্রবার (১২ জানুয়ারি) ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির ৯৯তম দিন। শনিবারই সেটা ১০০তে গিয়ে সেঞ্চুরি পূরণ করবে, যা ঢালিউডের জন্য অনেক বড় একটি অর্জন হতে যাচ্ছে।

‘ঢাকা অ্যাটাক’ ছবির নির্মাতা দীপংকর দীপন জানান, ঢাকার চারটি হল - বলাকা, মুধমিতা, শ্যামলী ও মতিমহল-এ আবারও প্রদর্শিত হচ্ছে ‘ঢাকা অ্যাটাক’। টানা ৯৯তম দিনে এসে ঢাকার অন্যতম প্রধান চারটি সিঙ্গেল স্ক্রিন সিনেমা হলে ‘ঢাকা অ্যাটাক’র রিলিজ আমাকে আস্থা দেয়, আমরা দর্শকদের কাছে পৌঁছাতে পেরেছি।

ফেসবুকের মাধ্যমে দীপংকর দীপন আরও বলেন, এই সিনেমা চলবে না- নানাজনের মুখে এই কথা বারবার শুনেও যে দর্শকের প্রতি বিশ্বাস রেখে ‘ঢাকা অ্যাটাক’ বানিয়েছি, তারা আমাদের বিশ্বাসের অনেক গুণ ফিরিয়ে দিয়েছে। আমি কৃতজ্ঞ, সত্যিকারের চিরঋণি দর্শকের কাছে। আমি শেখেছি বড় কিছু করতে হলে শুদ্ধভাবে বাঁচতে হয়, শুদ্ধভাবে ভাবতে হয়, দর্শকের বুদ্ধিমত্তায় বিশ্বাস করতে হয়। আমি চেষ্টা করে যাব, আমার ব্যাংকে টাকা না জমুক, ঝুলিতে অ্যাওয়ার্ড না জমুক, কিন্তু আপনাদের ভালোবাসায় যেন আমার মনে অ্যাকাউন্ট ভরে থাকে।

Advertisement

গত বছরের ৬ অক্টোবর শতাধিক সিনেমা হলে মুক্তি পায় ‘ঢাকা অ্যাটাক’। এরপর শুধু দেশেই নয়, ছবিটি বিশ্বব্যাপীও দারুণ সাফল্য পেয়েছে। আন্তর্জাতিক আয়ে বাংলাদেশের অন্যান্য সব ছবিকে টপকে গেছে এই ছবি। ইতোমধ্যে বিশ্বের ৩২টি দেশে ‘ঢাকা অ্যাটাক’ প্রদর্শিত হয়েছে, যা বিরল রেকর্ড।

দীপংকর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ ছবির কাহিনী লিখেছেন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার। এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, শতাব্দী ওয়াদু, নওশাবা, তাসকিন রহমান, আফজাল হোসেন, আলমগীর, সৈয়দ হাসান ইমামসহ আরও অনেকে। বাংলাদেশ পুলিশ পরিবার কল্যাণ সমিতির সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে থ্রি হুইলার্স ও স্প্ল্যাশ মাল্টিমিডিয়া।

এলএ/জেডএ/পিআর

Advertisement