জাতীয়

হজ চুক্তি করতে সৌদি আরবে ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল হজ চুক্তি-২০১৮ সম্পাদনের লক্ষ্যে গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

Advertisement

সৌদি সরকারের হজ ও ওমরাহ মন্ত্রী ড. সালেহ মোহাম্মদ বিন তাহের বেনতেনের আমন্ত্রণে বাংলাদেশের প্রতিনিধি দল সৌদি আরব যাচ্ছেন। আগামী ১৪ জানুয়ারি (১৪৩৯ হিজরি সনের) বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে হজ চুক্তি সম্পাদিত হবে।

বাংলাদেশ থেকে পাঠানো হজযাত্রীর সংখ্যা নির্ধারণ ও বাংলাদেশি হজযাত্রীদের প্রদেয় বিভিন্ন সেবার মান উন্নয়নসহ সার্বিক হজ ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা ও চুক্তি সম্পাদিত হবে।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনিছুর রহমান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব (হজ) মো. হাফিজ উদ্দিন ও ধর্ম মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. আবু সাইদ।

Advertisement

এছাড়া সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্, কনসাল জেনারেল, জেদ্দা এফ এম বোরহান উদ্দিন, বাংলাদেশ হজ অফিস, জেদ্দার কাউন্সেলর (হজ) মো. মাকসুদুর রহমান ও কনসাল (হজ) মো. আবুল হাসান। প্রতিনিধি দলটি আগামী ২১ জানুয়ারি দেশে ফিরে আসবে।

এমইউ/এআরএস/এমএস