দেশজুড়ে

ওসি-এসআইসহ ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

শেরপুরে পুলিশ ধরে ছাড়ার পর বিশ্বজিৎ সরকার নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় নালিতাবাড়ী থানা পুলিশের ওসি একেএম ফসিহুর রহমান, দুই এসআই আতিয়ার রহমান ও সুমন মিয়াসহ ১২ জনকে আসামি করে আদালতে একটি হত্যা মামলা করা হয়েছে।

Advertisement

ঘটনার প্রায় আড়াই মাস পর বৃহস্পতিবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ নালিতাবাড়ী উপজেলা আদালতে নিহতের ভাই নিত্যানন্দ সরকার সুব্রত বাদী হয়ে এ মামলাটি করেন।

আদালতের বিচারক ঊর্ধ্বতন বিচারিক হাকিম মো. হুমায়ুন কবীর মামলাটি আমলে নিয়ে পিবিআই ময়মনসিংহকে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্না আদালতে নালিতাবাড়ী থানার ওসি, এসআইসহ ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

Advertisement

তিনি জানান, আগামী ২৮ ফেব্রুয়ারি পিবিআই ময়মনসিংহকে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। মামলা দায়েরের সদময় আদালতে বাদীপক্ষের আইনগত সহায়তা করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন, ময়মনসিংহ বিভাগের আঞ্চলিক সমন্বয়কারী অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু।

গত বছরের ১ অক্টোবর রাতে পুলিশ নালিতাবাড়ী শহরের কাচারি পাড়া এলাকার কাঠমিস্ত্রি বিশ্বজিৎ সরকারকে (২০) গাঁজা রাখার অভিযোগে আটকের পর থানায় নিয়ে যায়।

ওই রাত ১০টার দিকে তাকে তার দুলা ভাইয়ের জিম্মায় থানা হাজত থেকে ছেড়ে দেয়ার পর রাত ১টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়লে নালিতাবাড়ী উপজেলা হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশের পিটুনিতে হত্যার দাবি করে পরদিন তার মরদেহ নিয়ে বিক্ষোভ করে এলাকাবাসী।

হাকিম বাবুল/এএম/আইআই

Advertisement