জাতীয়

কাকরাইলে মাওলানা সাদ

তীব্র বিক্ষোভের মুখে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবরুদ্ধ থাকা তাবলিগ জামাতের মুরুব্বি মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভীকে কাকরাইলে নেয়া হয়েছে। বুধবার বিকেলে তাকে কাকরাইল মসজিদের তাবলিগ জামাতের মারকাজে (অফিস) নেয়া হয়।

Advertisement

পুলিশের রমনা জোনের ডিসি মারুফ হোসেন সরদার জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত মাওলানা সাদকে শাহজালাল বিমানবন্দরেই রাখা হবে বলে জানান বিমানবন্দর থানার ওসি নূরে আযম মিয়া।

তিনি বলেন, মাওলানা মোহাম্মদ সাদকে আপাতত বিমানবন্দরের ভেতরেই রাখা হবে। এ মুহূর্তে তাকে ইজতেমা মাঠে নেয়া হচ্ছে না। এরপরই তাকে কাকরাইলে নেয়া হয়।

এদিকে মাওলানা মোহাম্মদ সাদকে ইজতেমা মাঠে ঢুকতে না দিতে ও কাকরাইলে অবরুদ্ধ রাখতে কর্মসূচি ঘোষণা করেছে বিক্ষুব্ধ তাবলিগের অনুসারীরা। তারা বিমানবন্দর সড়ক ছেড়ে দিয়ে একদল টঙ্গীর দিকে আরেকদল কাকরাইল মসজিদ অভিমুখে রওনা হয়েছে।

Advertisement

এর আগে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ব্যাংকক থেকে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি। বিতর্কিত ও আপত্তিকর মন্তব্যের কারণের সমালোচিত মাওলানা সাদের আগমন ঠেকাতে বুধবার সকাল থেকে বিমানবন্দরের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করেন তাবলিগ জামাতের একটি অংশ এবং আলেম-ওলামারা।

এআর/এসএইচএস/এমএস