জোকস

আজকের জোকস : ওবামাকে থাপ্পড় মারলেন মোশাররফ

ওবামাকে থাপ্পড় মারলেন মোশাররফ

Advertisement

একবার মোশাররফ করিম আমেরিকার একটি সমুদ্রসৈকতে সূর্যস্নান করছেন। এক ভদ্রলোক তার পাশ দিয়ে যাওয়ার সময় জিজ্ঞেস করলেন- ভদ্রলোক: আর ইউ রিলাক্সিং? মোশাররফ: নো, আই অ্যাম মোশাররফ করিম। ভদ্রলোক এটা শোনার পর অবাক হয়ে চলে গেলেন।

কিছুক্ষণ পর এক ভদ্রমহিলা মোশাররফ করিমকে জিজ্ঞেস করলেন-ভদ্রমহিলা: আর ইউ রিলাক্সিং?মোশাররফ: নো, আই অ্যাম মোশাররফ করিম।ভদ্রমহিলাও অবাক হয়ে চলে গেলেন।

এমন আরো দু’জন একই প্রশ্ন করাতে মোশাররফ করিম বিরক্ত হয়ে উঠে হাঁটতে শুরু করলেন। একটু সামনে গিয়ে দেখেন বারাক ওবামা ছাতার নিচে শুয়ে বিশ্রাম নিচ্ছেন। মোশাররফ করিম কী যেন মনে করে তাকে জিজ্ঞেস করলেন-মোশাররফ: আর ইউ রিলাক্সিং?ওবামা: ইয়েস, আই অ্যাম। বাট হোয়াই?

Advertisement

এটা শোনার পর মোশাররফ করিম কষে এক থাপ্পড় মারলেন বারাক ওবামাকে। রাগে ফুসতে ফুসতে বললেন-মোশাররফ: ওরে, ফইন্নির ঘরে ফইন্নি, ওইদিকে তরে সব মানুষ খুঁজতাছে আর তুই এইহানে ছাতার তলে বইয়া বাতাস খাইতাছোস?

> আরও পড়ুন- আজকের জোকস : দুধ খেলে আইনস্টাইন হওয়া যায় 

****

সর্বনাম পদের উদাহরণ

Advertisement

বাংলা ব্যাকরণ পড়ানোর সময় শিক্ষক অন্যমনস্ক এক ছেলেকে বললেন- শিক্ষক: এই ছেলে, সর্বনাম পদের দুইটা উদাহরণ দাও তো। ছেলেটি হকচকিয়ে দাঁড়িয়ে বলল-ছাত্র: কে? আমি? শিক্ষক: গুড, হয়েছে। বসো।

> আরও পড়ুন- আজকের জোকস : তোমার চুল এত সাদা কেন? 

****

চেহারা তো থার্ডক্লাসএক মেয়ে ট্রেনে টিকিট ছাড়া উঠেছে। ট্রেনের গার্ড এসেছে টিকিট চেক করতে-গার্ড: টিকিট দেখি।মেয়ে: আমার চেহারাই তো টিকিট।গার্ড: জরিমানা লাগবে। জরিমানা দিন।মেয়ে: কেন?গার্ড: কারণ আপনি ফার্স্ট ক্লাসে বসেছেন আর আপনার চেহারা তো থার্ডক্লাস।

এসইউ/আইআই