ক্যাম্পাস

হল থেকে বাকৃবি ছাত্রীকে বের করে দেয়ায় তদন্ত কমিটি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বেগম রোকেয়া হল থেকে কৃষি অনুষদের প্রথম বর্ষের ছাত্রী আফসানা আহমেদ ইভাকে বের করে দেয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার দুপুরে এনাটমি অ্যান্ড হিস্টোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. নাসরিন সুলতানাকে আহ্বায়ক এবং কৃষি অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রিফাত আরা জান্নাত তমা ও গ্রামীণ সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফ্লোরা বেগমকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বেগম রোকেয়া হলের প্রথম বর্ষের ছাত্রীদের জোর করে ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে নিয়ে যাওয়া হয়। এসময় আফসানা আহমেদ ইভাকে ওই কর্মসূচিতে যেতে বললে তিনি যাননি। কারণ হিসেবে আফসানা বলেন তিনি ছাত্রলীগ করেন না।

এ ঘটনার জের ধরে সোমবার রাত ১১টার দিকে ছাত্রলীগের কর্মী ওয়াহিদা সিনথি, সাদিয়া আফরিন স্বর্ণা, ইলা, শিলা প্রমুখ তাকে হল থেকে বের করে দেন। পরে হল প্রভোস্ট সাময়িকভাবে রোকেয়া হলের সম্প্রসারিত ভবনে তাকে থাকতে বললে তিনি অস্বীকৃতি জানান।

Advertisement

রাত ৩টা পর্যন্ত হলের ফটকে অবস্থান করেন এবং সকাল ৮টার দিকে হলের প্রধান ফটকে আমরণ অনশন শুরু করলে সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন প্রক্টর কার্যালয়ে নিয়ে যান।

দুপুর আড়াইটার দিকে ছাত্রী হলে থাকার দাবিতে আবার হলের প্রধান ফটকে অবস্থান নিলে সাবেক প্রক্টর ও সহকারী প্রক্টর তাকে তার সিট দেবেন আশ্বাস দিয়ে হলের ভেতরে নিয়ে যান। বর্তমানে ইভা তার হলেই অবস্থান করছেন।

শাহীন সরদার/এফএ/আইআই

Advertisement