ক্যাম্পাস

যবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আনিছুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে জেনেটিক অ্যান্ড বায়ো টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নাজমুল হাসান নির্বাচিত হয়েছেন।

Advertisement

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে শিক্ষক সমিতির নির্বাচন শেষে ভোট গণনার পর এ ফলাফল ঘোষণা করেন পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রধান নির্বাচন কমিশনার ড. মো. জাকির হোসেন। এর আগে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির ১৭৪ ভোটারের মধ্যে ১৩৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। হাড্ডাহাড্ডি লড়াইয়ে সভাপতি পদে ড. আনিছুর রহমান পেয়েছেন ৬৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা পান ৬৬ ভোট। আর সাধারণ সম্পাদক পদে ড. মো. নাজমুল হাসান পেয়েছেন ৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেনেটিক অ্যান্ড বায়ো টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মশিয়ার রহমান পেয়েছেন ৫২ ভোট।

শিক্ষক সমিতির সহ-সভাপতি পদে ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক পদে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মজনুজ্জামান, কোষাধ্যক্ষ পদে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক দেবেন্দ্র নাথ রায়, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক রাফিউল হাসান নির্বাচিত হয়েছেন।

Advertisement

সদস্য পদে ইন্ডাস্ট্রিয়াল আ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. আব্দুস সামাদ, রসায়ন বিভাগের প্রভাষক আতাউল কবির, গণিত বিভাগের প্রভাষক সমীরণ মণ্ডল এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের প্রভাষক সৌরভ চন্দ্র তালুকদার নির্বাচিত হয়েছেন। আগামী এক বছর শিক্ষক সমিতির নির্বাচিত প্রতিনিধিরা দায়িত্ব পালন করবেন।

মিলন রহমান/আরএআর/এমএস