বিনোদন

কলকাতায় অনন্যা অ্যাওয়ার্ড পেলেন আঁখি আলমগীর

কলকাতায় গত ৫ জানুয়ারি থেকে অনুষ্ঠিত হচ্ছে যোধপুর পার্ক উৎসব। সেখানে গত ৮ জানুয়ারি প্রথমবারের মত পালিত হলো ‘বাংলাদেশ উৎসব’। বেশ কয়েক বছর ধরে উৎসবটি আয়োজিত হলেও এবারই প্রথমবার কলকাতাতে বাংলাদেশের সংস্কৃতিকে বিশেষভাবে তুলে ধরা হয় এই বিশেষ আয়োজনে।

Advertisement

কলকাতায় অনুষ্ঠেয় এ ‘বাংলাদেশ উৎসব’র আমন্ত্রণে সেখানে গান গাইতে গত ৭ জানুয়ারি কলকাতায় যান সংগীতশিল্পী আঁখি আলমগীর। নেচে গেয়ে কলকাতার মঞ্চ মাতালেন এ তারকা। কলকাতার মন্ত্রী ফরহাদ হাকিম এবং জনপ্রিয় লেখক শীর্ষেন্দু মুখার্জিরর কাছ থেকে ‘অনন্যা অ্যাওয়ার্ড’ নামে একটি সম্মাননা পান এই শিল্পী।

দেশের হয়ে কলকাতায় এমন সম্মাননা পাওয়ায় উচ্ছ্বসিত তিনি। অনুষ্ঠানের আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আঁখি। সেইসঙ্গে এই স্বীকৃতিকে নিজের ভক্তদের ভালোবাসারই অংশ বলে মন্তব্য করেন তিনি। আঁখি আলমগীর বলেন, ‘আমি অনেক আনন্দিত আমাকে এই সম্মাননা দেয়ায়। এ অর্জন আমার একার নয়, আমার দেশের।’

প্রসঙ্গত, এই আয়োজনে অংশ নিতে আঁখি আলমগীরের পাশাপাশি আইয়ূব বাচ্চু, ড. নাশিদ কামাল, রেজওয়ানা চৌধুরী বন্যা্, স্বপ্নীল সজীবসহ আরও বেশ ক’জন তারকা কলকাতায় রয়েছেন। শিগগিরই তারা দেশে ফিরবেন।

Advertisement

এলএ/আরআইপি