জোকস

আজকের কৌতুক : এটা আমার স্ত্রীর মতো

কৌতুক- এক : এটা আমার স্ত্রীর মতোতুমুল করতালিতে এক কথাসাহিত্যিককে স্বাগত জানালেন মঞ্চের সামনে উপবিষ্ট দর্শক। কথাসাহিত্যিক তার বক্তব্য দিতে মাইক্রোফোনের সামনে দাঁড়ালেন, কিন্তু মাইক্রোফোন কিছুতেই কাজ করছিল না। যান্ত্রিক গোলযোগ। যতবারই তিনি কথা বলতে যান, মাইক্রোফোনের তীক্ষ্ন শব্দে দর্শকের কান ঝালাপালা হয়!

Advertisement

কী মুসিবত! অনেক কসরতের পর মাইক্রোফোনের ত্রুটি দূর হলো। সাহিত্যিক প্রথমেই যা বললেন, ‘এটা আমার স্ত্রীর মতো। কিছুতেই আমাকে কথা বলতে দিতে চায় না!’

> আরও পড়ুন- আজকের কৌতুক : আপনি কেন প্রেগন্যান্ট হলেন 

****

Advertisement

কৌতুক- দুই : এই বিয়ে কোনদিনও মেনে নেবে নাএক সুন্দরী চান্দুকে বিয়ের প্রস্তাব দিলো! শুনে কই খুশি হবে তা না, উল্টো চান্দুর মুখ কালো হয়ে গেলো!সুন্দরী: ঘটনা কী?চান্দু: নারে ভাই, আমার পরিবার এই বিয়ে কোনদিনও মেনে নেবে না! সুন্দরী: কেন? সমস্যা কী?চান্দু: কারণ আমাদের পরিবারে কেবল আত্মীয়দের মধ্যেই বিয়ে হয়! সুন্দরী: যেমন?চান্দু: এই যেমন আমার বাবা বিয়ে করেছেন আমার মাকে, ভাই করেছেন ভাবিকে আর আপা করেছেন দুলাভাইকে!

> আরও পড়ুন- আজকের কৌতুক : আমরা প্রেমিক বংশের লোক 

****

কৌতুক- তিন : নিজের বোনের মতোই আগলে রাখবএকদা চান্দু বিয়ে করে ফেললো! বিয়ে অনুষ্ঠান শেষে চান্দু যখন তার নতুন বউ নিয়ে বাসায় ফিরছিল, তখন বউয়ের বড় ভাই কাঁদতে কাঁদতে চান্দুকে বললেন-বউয়ের ভাই: ভাই, আমার বোনটার দিকে একটু খেয়াল রেখো!

Advertisement

বউয়ের বড় ভাইয়ের কান্না দেখে চান্দুও কেঁদে কেঁদে বলল-চান্দু: ভাই, আপনি কোনো চিন্তা করবেন না। আপনি তো আমার বড় ভাইয়ের মতো। আপনার বোন মানে আমারও বোন! ওকে আমি নিজের বোনের মতোই আগলে রাখব, ও খুব ভালো থাকবে!

এসইউ/পিআর