দেশজুড়ে

ঝালকাঠিতে কন্যা উৎসব

বাংলাদেশের বিভিন্ন স্থানসহ বিভিন্ন দেশে থাকা ঝালকাঠির মেয়েদের নিয়ে কন্যা উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ২৬ ও ২৭ জানুয়ারি ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ কন্যা উৎসব অনুষ্ঠিত হবে। বাংলাদেশে এই প্রথম কন্যা উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

Advertisement

সোমবার সন্ধ্যায় ঝালকাঠির একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আয়োজকরা এসব তথ্য জানিয়েছেন। এসময় বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য শারমিন মৌসূমী কেকা, পৌর কাউন্সিলর নাসিমা কামাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছরীন আক্তার, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফরিন ফারজানা শিমুল, শিমুল সুলতানা হেপি, রাজাপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সহকারী অধ্যাপক ড. কামরুন্নেছা আজাদ, প্রভাষক সাইফা আলম সঞ্চি, গৃহিণী মাহমুদা বেগম প্রমুখ।

সম্মেলনে জেলা পরিষদ সদস্য শারমিন মৌসূমী কেকা বলেন, ঝালকাঠি জেলায় জন্মগ্রহণকারী সকল বয়সী মেয়েরা এ উৎসবে অংশগ্রহণ করতে পারবে। ২৬ জানুয়ারি সকাল ১০টা থেকে মিলন মেলা এবং ২৭ জানুয়ারি বিকেল ৫টা থেকে সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণ ও দেশ বরণ্য শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

১৮ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ২০ জানুয়ারি জেলা শিল্পকলা একাডেমী হলরুমে বাছাই করা হবে। এতে গান, নাচ, আবৃত্তি, সুন্দরী ও রান্না প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের বয়স ১৮ বছরের উর্ধ্বে থাকতে হবে।

Advertisement

আতিকুর রহমান/এফএ/জেআইএম