জাতীয়

দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে

টাঙ্গাইল, শ্রীমঙ্গল, চুয়াডাঙ্গাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে তীব্র এবং সীতাকুন্ড নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলসহ ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং ঢাকা, সিলেট ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

Advertisement

মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে আরও বলা হয়, সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত স্থায়ী থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বাংলাদেশের উত্তর-পশ্চিমাংশ পর্যন্ত বিস্তৃত রয়েছে।

গতকাল (সোমবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফ ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়া ০২.৬ ডিগ্রি সেলসিয়াস। যা বাংলাদেশের ইতিহাসে ৫০ বছরের সর্বনিম্ন তাপমাত্রা। আজ (মঙ্গলবার) সূর্যোদয় হয়েছে ৬টা ৪৩ মিনিটে ও সূর্যাস্ত হবে ৫টা ২৮ মিনিটে।

Advertisement

আরএস/জেআইএম