দেশজুড়ে

খাগড়াছড়িতে বিজিবির গাড়ি ভাঙচুর

খাগড়াছড়িতে কর্তব্যরত পুলিশের সঙ্গে সংঘর্ষ ও গাড়িতে অগ্নিসংযোগের মধ্য দিয়ে প্রথম দিনের অবরোধ শেষে দ্বিতীয় দিনের (রোববার) অবরোধকালে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির গাড়ি ভাঙচুর করেছে অবরোধ সমর্থক ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ কর্মীরা।

Advertisement

রোববার বেলা পৌনে দুটার দিকে খাগড়াছড়ির আলুটিলা পুনর্বাসন এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঘটনার সময় বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্নেল আনিসুর রহমানকে বহনকারী পাজেরোসহ দুটি পাজেরো ও দুটি পিকআপ খাগড়াছড়ি থেকে চট্টগ্রামে ফেরার পথে খাগড়াছড়ির আলুটিলা পুনর্বাসন এলাকায় পুনর্বাসন যাত্রী ছাউনির পাশের পাহাড় থেকে ৫/৭ জন অবরোধ সমর্থক বিজিবির গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ও গুলতি মারে।

এতে বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্ণেল আনিসুর রহমানকে বহনকারী পাজেরো গাড়ির ডান পাশের গ্লাস ভেঙে যায়। এ সময় অপর পাজেরোটির পেছনের অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়। তবে এ সময় গাড়িতে থাকা কেউ আহত হয়নি বলে সূত্রটি জানিয়েছে। এসময় বিজিবি ও স্থানীয়দের উপস্থিতি দেখে অবরোধ সমর্থক ইউপিডিএফ কর্মীরা পালিয়ে যায়।

Advertisement

প্রসঙ্গত, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ‘র সংগঠক ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি মিঠুন চাকমার হত্যকারীদের গ্রেফতার ও শনিবারের অবরোধ চলাকালে বিনা উস্কানিতে পিকেটারদের উপর টিয়ারসেল নিক্ষেপ ও খাগড়াছড়ি সদরের কয়েকটি জায়গায় পিকেটিংয়ে ফাঁকা গুলি বর্ষণের প্রতিবাদে ইউপিডিএফ আহুত সড়ক পথ অবরোধ একদিন বাড়িয়ে রোববার সকাল-সন্ধ্যা সড়ক পথ অবরোধের ডাক দেয় সংগঠনটি। মুজিবুর রহমান ভুইয়া/এমএএস/আইআই