দেশজুড়ে

ইসলামী সংস্কৃতির প্রসারে কাজ করছে কাগতিয়া দরবার

হযরত গাউছুল আজম (রাঃ) প্রতিষ্ঠিত কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি যুব সমাজের মাঝে ইসলামী সংস্কৃতির প্রসারে কাজ করছে, যুব সমাজকে কোরআন-সুন্নাহ পূর্ণাঙ্গ অনুসরণে জীবনযাপনে অনুপ্রাণিত করছে।

Advertisement

শুক্রবার চট্টগ্রাম রাউজান আলীখিল দোকান সংলগ্ন ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।

তিনি বলেন, কাগতিয়া দরবারের অনুসারী তরুণদের ইসলামের নিজস্ব সংস্কৃতি ও শরীয়ত সম্মত বিনোদনে অভ্যস্ত করানো হচ্ছে। তারা অবসরে শুনে ও গায় আল্লাহর প্রশংসাসূচক হামদ, নাতে মোস্তফা (দঃ) এবং গাউছুল আজমের শানে কছিদা। পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ), ফাতেহায়ে ইয়াজদাহুম উদযাপন ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১নং আহমদীয়া পাঠাগার চারাবটতল শাখা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভা প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান মহিলা মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আব্দুল মান্নান। আরও বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মুহাম্মদ শাহজাহান নোমান, মাওলানা আলী আকবর বেলায়তী, মাওলানা নুরুল আলম জিহাদী, মাওলানা মুহাম্মদ আব্দুল করিম প্রমুখ।

Advertisement

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মাস্টার মুহাম্মদ সোলায়মান, মাস্টার মুহাম্মদ ওবায়দুল হান্নান, মাস্টার ফিরোজ আহমদ চৌধুরী প্রমুখ। মাহফিলে এলাকার অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, শিক্ষাবিদ, ব্যবসায়ী, ছাত্র ছাড়াও সর্বস্তরের নবীপ্রেমিক হাজার হাজার মুসলমান উপস্থিত ছিলেন। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।

এমআরএম