দেশজুড়ে

জেঁকে বসেছে শীত, জনজীবন স্থবির

চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত। ফলে স্থবির হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। শনিবার চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

এ তাপমাত্রা এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। তাপমাত্রা নেমে যাওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে। গত বৃহস্পতিবারও চুয়াডাঙ্গায় ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ইনচার্জ সামাদুল হক জানান, ডিসেম্বরের শেষের দিক থেকে তাপমাত্রা ক্রমাগত নিচের দিকে নামছে। মাঝে মধ্যে দুই একদিন তাপমাত্রা বাড়লেও পরদিন আবার তা নেমে আসে। এভাবে গত বৃহস্পতিবার ও শনিবার চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয় দেশের সর্বনিম্ন তাপমাত্রা। তাপমাত্রার পাশাপাশি রয়েছে কুয়াশা। রাতে ও ভোরের দিকে কুয়াশা পড়ছে।

এদিকে, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামিম কবীর জানান, গত তিন দিনে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ডায়রিয়া ও ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে ৫ শতাধিক রোগি হাসপাতালে ভর্তি হয়েছে। শনিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ৩৩ শিশু ও ডায়রিয়া ওয়ার্ডে ৩০ জন শিশু ভর্তি ছিল।

Advertisement

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শিরীন জেবীন সুমি জানান, শনিবার বেশ কয়েকজন ডায়রিয়া ও ঠান্ডাজনিত কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ইনচার্জ সামাদুল হক জানান, চুয়াডাঙ্গার তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

সালাউদ্দীন কাজল/এএম/পিআর

Advertisement