দেশজুড়ে

আইভি রহমান স্টেডিয়ামের নির্মাণ কাজে ফাটল

ভৈরবে শহীদ আইভি রহমান স্টেডিয়ামের নির্মাণ কাজে ফাটল দেখা দিয়েছে। শনিবার দুপুরে ঘটনাস্হলে গিয়ে দেখা যায় স্টেডিয়ামের গ্যালারিতে বড় ধরনের ফাটল ধরেছে।

Advertisement

এর আগে গত ৫ ডিসেম্বর ভৈরব উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা আহমেদ কাজে অনিয়মের কারণে স্টেডিয়ামের নির্মাণ কাজ বন্ধ করে দেন।

মেসার্স ভূইয়া অ্যান্ড ভূইয়া ডেভেলপার ও মেসার্স খলিলুর রহমান ঠিকাদার প্রতিষ্ঠান স্টেডিয়ামের নির্মাণ কাজ করছে। তবে গ্যালারি নির্মাণ কাজ করছে মেসার্স ভূইয়া অ্যান্ড ভূইয়া ঠিকাদার প্রতিষ্ঠান।

শনিবার এই প্রতিষ্ঠানের দায়িত্বরত প্রকৌশলী সাদ্দাম হোসেনকে ঘটনাস্হলে পাওয়া যায়নি। তবে কাজ করছে নির্মাণ শ্রমিকরা। ফাটলের ব্যাপারে শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা কিছুই বলতে রাজি হননি।

Advertisement

স্টেডিয়ামের গ্যালারির মধ্যভাগে একাধিক ফাটল দেখা দিয়েছে। নিম্নমানের কাজ করায় এই ফাটল দেখা দেয় বলে স্হানীয়দের অভিমত।

জানা গেছে, ২০১৬ সালের ডিসেম্বর মাসে এই স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়। স্টেডিয়ামের দ্বিতল প্যাভিলিয়ন ভবন নির্মাণ, গ্যালারি নির্মাণ, মাঠ উন্নয়ন, ড্রেন নির্মাণ, চারদিকে দেয়াল, গ্রিল নির্মাণ ও মাটি ভরাট বাবদ জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ৮ কোটি ৬৯ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এর আগে স্টেডিয়ামে কোনো ভবন বা গ্যালারি ছিলনা।

৫ ডিসেম্বরর স্হানীয়দের অভিযোগের ভিত্তিতে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজে অনিয়মের কারণে কাজ বন্ধ করে দেন। তারপর আবারও কাজ শুরু হলে ঘটনার একমাস পর এখন ফাটল দেখা দিয়েছে। মূলত নিম্নমানের বালু, পাথর ও রড ব্যবহারের কারণেই এই ফাটল দেখা দেয়। অনেকের ধারণা স্টেডিয়ামে নিম্নমানের কাজ করায় ভবিষ্যতে গ্যালারি ভেঙে দুর্ঘটনা ঘটতে পারে।

ঘটনাস্হলে ঠিকাদারের কোনো প্রতিনিধি না থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। ঠিকাদারের প্রকৌশলীর মোবাইলে কল করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

Advertisement

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা আহমেদকে জানান, ঘটনাটি আমি অবহিত নয়। তিনি বলেন, আজ বন্ধের দিন তাই আমি বাইরে আছি। কালই প্রকৌশলী পাঠিয়ে ঘটনা তদন্ত করে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্হা নেয়া হবে।

ফারুক/এমএএস/জেআইএম