দেশজুড়ে

খাগড়াছড়িতে শনিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা সংগঠক ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি মিঠুন চাকমার হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক পথ অবরোধের ডাক দেয়া হয়েছে।

Advertisement

প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ’র সংগঠক মিঠুন চাকমার স্মরণে জেলা শহরের স্বনির্ভর বাজার এলাকায় আয়োজিত সংহতি সমাবেশ থেকে এ অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

শুক্রবার বিকেলে জাতীয় মুক্তি কাউন্সিলের কেন্দ্রীয় সদস্য ও ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি লেলিন শাহাদাত, মানবাধিকার সংগঠক সাদিয়া গুলরুখ, ইউপিডিফ’র বান্দরবান সংগঠক ছোটন কান্তি তঞ্চংগ্যা, ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা সংগঠক মাইকেল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা এবং সাংগঠনিক সম্পাদক থুইক্য মারমা প্রমুখ সংহতি সমাবেশে বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ (প্রসীত বিকাশ খীসা) অংশের অন্যতম সংগঠক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র মিঠুন চাকমা প্রকাশ জুম্মা বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ি আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের সন্ত্রাসীরা তার তলপেটে ও মাথায় গুলি করে পালিয়ে যায়। পরে তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

Advertisement

মুজিবুর রহমান ভুইয়া/এমএএস/এসএম