খেলাধুলা

ভারতীয় বোলারদের দাপটে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা

কেপটাউনে সিরিজের প্রথম টেস্টে ভারতীয় বোলাররা বেশ দাপটেই শুরু করেছেন। এবি ডি ভিলিয়ার্স আর ফাফ ডু প্লেসিসের ব্যাটে কিছুটা স্বস্তি পেলেও স্বাচ্ছন্দ্যে এগোতে পারছে না দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪২ রান তুলেছে স্বাগতিকরা।

Advertisement

টসে জিতে ব্যাটিং বেছে নেয়াই যেন ভুল হয়েছে দক্ষিণ আফ্রিকার। পিচ থেকে পেসাররা বেশ সাহায্য পেয়েছেন। ভারতও শুরুতেই দক্ষিণ আফ্রিকার তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠিয়ে দিয়েছে। দলের বোর্ডে তখন মাত্র ১২ রান।

ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত সুইংয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ডিন এলগার। ৫ রান করে তারই এলবিডব্লিউয়ের শিকার এইডেন মার্করাম। এরপর অফস্ট্যাম্পের বাইরের বল খোঁচা লাগিয়ে আউট প্রোটিয়া ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ হাশিম আমলা (৩)। ১২ রানে ৩ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে দক্ষিণ আফ্রিকা।

চতুর্থ উইকেটে অবশ্য দলকে এই মহাবিপর্যয় থেকে বাঁচিয়েছেন ফাফ ডু প্লেসিস আর এবি ডি ভিলিয়ার্স। তারা গড়েছেন ১১৪ রানের বড় জুটি। দারুণ খেলতে থাকা ডি ভিলিয়ার্সকে বোল্ড করে শেষ পর্যন্ত এই জুটিটি ভেঙে দেন অভিষিক্ত জাসপ্রিত বুমরাহ। ৮৪ বলে ১১ বাউন্ডারিতে ৬৫ রান করেন ভিলিয়ার্স।

Advertisement

এরপর হার্দিক পান্ডিয়ার শিকার হয়ে ফিরেন আরেক হাফসেঞ্চুরিয়ান ফাফ ডু প্লেসিসও। ১০৪ বলে ১২ চারে ৬২ রান করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

এমএমআর/এসএম