খেলাধুলা

ফ্রি'তেই যে কোনো ক্লাবে চলে যেতে পারেন মেসি

অনেক গড়িমসির পর গত নভেম্বরে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করেছেন লিওনেল মেসি। চুক্তির অংকটা পরিষ্কার জানা না গেলেও বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় হয়েই ক্লাবে থাকতে রাজি হয়েছেন আর্জেন্টাইন খুদেরাজ। তারপরও জুড়ে দিয়েছেন কঠিন এক শর্ত। কাতালুনিয়া স্বাধীন হয়ে গেলে একদম ফ্রি ট্রান্সফারে যে কোনো ক্লাবে চলে যেতে পারবেন, এটাই মেসির শর্ত।

Advertisement

নতুন চুক্তি অনুযায়ী নু্য ক্যাম্পে ২০২১ সাল পর্যন্ত থাকার কথা মেসির। অন্য কোনো ক্লাব এর মধ্যে তাকে নিতে চাইলে গুনতে হবে ৬২৩ মিলিয়ন ইউরো। এত টাকা দিয়ে কোনো ক্লাবই সম্ভবত নিতে পারবে না মেসিকে। তবে বার্সা প্রাণভোমরা চাইলে নিজেই চলে যেতে পারবেন অন্য ক্লাবে একদম ফ্রি'তে, যদি কাতালুনিয়া স্বাধীন হয়ে যায়।

স্পেন থেকে কাতালুনিয়ার স্বাধীন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। গণমতও তাদের পক্ষে রয়েছে। তবে স্পেন সরকার কিছুতেই ছাড়তে চাইছে না তাদের অংশটিকে। তবে যে কোনো সময় স্বাধীন হয়েও যেতে পারে, বিষয়টি মাথায় আছে মেসির।

স্প্যানিশ সংবাদমাধ্যম 'এল মুন্ডো'র দাবি, মেসির মনে ভয় আছে, কাতালুনিয়া স্বাধীন হয়ে গেলে লা লিগা থেকে ছিটকে পড়বে বার্সেলোনা। সেরা ইউরোপিয়ান লিগের মধ্যে না থাকলে বিশ্বের বড় দলগুলোর বিপক্ষে খেলার সুযোগও হারাবেন তিনি। তাই চুক্তির সময় শর্ত জুড়ে দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড, যাতে অন্য ক্লাবে যেতে বাধা না থাকে।

Advertisement

এমএমআর/এসএম