খেলাধুলা

আইপিএলের দলগুলো যাদের ধরে রাখলো

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি হবে আইপিএলের নিলাম। তবে তার আগে শুক্রবার ছিল ২০১৮ আইপিএলের জন্য ফ্র্যাঞ্চাইজিদের খেলোয়াড় ধরে রাখার তালিকা জমা দেওয়ার শেষ দিন। সন্ধ্যায় বিসিসিআইয়ের কাছে সেই তালিকা জমা দিয়েছে আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজি। সর্বোচ্চ পাঁচজন করে খেলোয়াড় ধরে রাখার নিয়ম থাকলেও কোন দলই তা করেনি। সর্বোচ্চ তিনজন করে ধরে রেখেছে কয়েকটি দল।

Advertisement

কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে দলটির অধিনায়ক গম্ভীর ও সাকিবকে। এছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দলে জায়গা হয়নি গেইলের আর হায়দরাবাদ ছেড়ে দিয়েছে মোস্তাফিজকেও।

তবে দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এবারের আইপিএলে ফিরেছে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস। নিজের পুরোনো দল চেন্নাইয়ে ফিরেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

দেখে নেওয়া যাক কোন ফ্র্যাঞ্চাইজি কাদের ধরে রাখল:

Advertisement

চেন্নাই সুপার কিংস: মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা।রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সরফরাজ খান।মুম্বাই ইন্ডিয়ান্স: রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ।কলকাতা নাইট রাইডার্স: সুনীল নারিন, আন্দ্রে রাসেল।দিল্লি ডেয়ারডেভিলস: ঋষভ পন্ত, শ্রেয়াস আইয়ার, ক্রিস মরিস।কিংস ইলেভেন পঞ্জাব: অক্ষর প্যাটেল।সানরাইজার্স হায়দরাবাদ: ডেভিড ওয়ার্নার, ভুবনেশ্বর কুমার।রাজস্থান রয়্যালস: স্টিভ স্মিথ।

এমআর/আইআই