খেলাধুলা

বড় জয়ে শেষ আটের পথে রিয়াল

ছিলেন না দলের সেরা তারকা রোনালদো। এরপরও জয় পেতে কোন সমস্যা হয়নি রিয়াল মাদ্রিদের। কোপা দেল রের শেষ ষোলার প্রথম লেগে দ্বিতীয় সারির দল নুমানসিয়াকে ৩-০ হারিয়েছে জিনেদিন জিদানের দল।

Advertisement

প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় সারির দল নামান জিদান। এরপরও শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে প্রভাব বিস্তার করে খেলতে থাকে দলটি। ম্যাচের ৩০ মিনিটে গোলের সহজ পায় মায়োরাল। মার্কো আসেনসিওর ক্রস বিপজ্জনক জায়গায় খুঁজে পায় এই স্ট্রাইকারকে। কিন্তু তিনি শট লক্ষ্যে রাখতে পারেননি এই তারকা।

চার মিনিট পর লুকাস ভাসকেসকে ফাউল করলে স্পট কিকের নির্দেশ দেন রেফারি। সফল পেনাল্টিতে রিয়ালকে এগিয়ে নেন বেল।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে রিয়াল মাদ্রিদ। আক্রমণের গতি বাড়াতে ম্যাচের ৭৪ মিনিটে ইসকোকে বদলি নামান জিদান। এদিকে পাল্টা এক আক্রমণে থেকে সমতায় ফেরার সুযোগ পায় স্বাগতিকরা। তবে ৭৭ মিনিটে ইনিগো পেরেসের শট ক্রসবারে লেগে বাইরে গেলে বেঁচে যায় রিয়াল।

Advertisement

ম্যাচের ৮৯ মিনিটে ডি-বক্সে ভাসকেসকে ফাউল করলে আবার পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট-কিক থেকে ব্যবধান বাড়ান ইসকো। যোগ করা সময়ের প্রথম মিনিটে আশরাফ হাকিমির দারুণ ক্রসে খুব কাছ থেকে হেড করে দলের তৃতীয় গোলটি করেন মায়োরাল। প্রতিপক্ষের মাঠে ৩-০ ব্যবধানের জয়ে শেষ আটের পথে অনেকটাই এগিয়ে গেল রিয়াল।

এদিকে দিনের অন্য ম্যাচে মেসিকে ছাড়া খেলতে নেমে সেল্টা ভিগোর বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা

এমআর/আইআই

Advertisement