অর্থনীতি

বাণিজ্য মেলায় ক্ষুধা নিবারণে ‘ঝটপট’

নতুন বছরের প্রথমদিন (১ জানুয়ারি) থেকেই রাজধানীর আগারগাঁওয়ে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলায় দর্শণার্থী ও ক্রেতাদের জন্য গরম গরম স্বাস্থ্যসম্মত খাবারের পসরা বসিয়েছে দেশের স্বনামধন্য ব্র্যান্ড প্রাণ গ্রুপ। ‘ঝটপট’ ফ্রোজেন ফুডে সকাল থেকে রাত পর্যন্ত পাওয়া যাচ্ছে গরম গরম স্বাস্থ্যসম্মত বিভিন্ন খাবার।

Advertisement

বাণিজ্য মেলায় ৪নং স্টল ‘ঝটপট’-এ পাওয়া যাচ্ছে এসব মজাদার ও স্বাস্থ্যসম্মত খাবার। মেলায় আগত যেকোনো ব্যক্তি সহজেই খেতে পারবেন এসব খাবার। একই সঙ্গে মেলায় তৈরি এসব খাবার বাসায় নিয়েও গরম করে খেতে পারবেন।

মেলা প্রাঙ্গণে দেখা যায়, মেলার পশ্চিম প্রান্তে ফুটি কোর্ডের পাশে এই স্টল স্থাপন করা হয়েছে। ‘ঝটপট’ ফ্রোজেন ফুড সাশ্রয়ী দামে প্যাকেটজাত দেশী পরোটা, সিঙ্গারা, সমুচা, পুরি, চিকেন নাগেট, ওনথন, চিকেন পপকর্ন ও স্প্রিং রোলসহ প্রায় ৪৫-৫০ রকমের খাবার বিক্রি করা হচ্ছে। যা মেলার বাইরে আগোরা, স্বপ্ন, ডেইলি সপিংসহ রিটেইল স্টোরগুলোতেও পাওয়া যাবে।

মেলা উপলক্ষে বেশ কয়েকটি প্যাকেজ গ্রহণ করা হয়েছে। এসব প্যাকেজের মাধ্যমে গ্রাহকরা বিভিন্ন ছাড়ে পণ্য কিনতে পারছেন। ছাড়ের মধ্যে আড্ডা ও গল্প অফার সবচেয়ে বেশি চলছে বলে জানা গেছে।

Advertisement

‘ঝটপট’ ফ্রোজেন ফুডের সহকারী প্রডাক্ট ম্যানেজার মো. সানাউল্লাহ বলেন, স্বাস্থ্যকর ও মুখরোচক খাবারের সম্ভার এখন আপনার হাতের নাগালে। সিঙ্গারা, সমুচা, পুরি, পরোটা, চিকেন নাগেটসহ সব কিছুই এখানে খেতে পারবেন। এসব খাবার স্বাস্থ্যসম্মতও বটে।

তিনি আরও বলেন, আড্ডা অফার বাইরে দাম পড়বে ২৮০ টাকা, কিন্তু মেলায় ২৫০ টাকা। গল্প অফারে ৭০ টাকা ছাড়ে পাওয়া যাবে ৪০০ টাকায়। এছাড়া ফান অফার বাইরে ৬৩০ টাকা দামের বিপরীতে মেলায় পাওয়া যাচ্ছে ৫৫০ টাকায়।

এর বাইরে রেডি ফুডের তিনটি সেট রয়েছে। সেট-১ এ রয়েছে চিকেন বিরিয়ানি পানি ও প্রাণ আপ। দাম রাখা হচ্ছে ২০০ টাকা। মাত্র ৩০ টাকায় পাওয়া যাচ্ছে সেট-২। এ প্যাকেজে রয়েছে ভেজিটেবল শিঙ্গারা ১ পিস, ভেজিচেবল সমুচা ১ পিস এবং ভেজিটেবল রোলি ১ পিস এবং সেট-৩ এ রয়েছে হট ডগ, ফ্রেঞ্চ ফ্রাই, প্রাণ আপ। যার মূল্য ধরা হয়েছে ১০০ টাকা।

স্টলটিতে আগত দর্শণার্থী মনিরুল ইসলাম বলেন, মুখরোচক খাবারে সবার আগ্রহ থাকে। কিন্তু অনেকে স্বাস্থ্যের কথা চিন্তা করে এ খাবারগুলো এড়িয়ে চলেন। তবে প্রাণ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ‘ঝটপট’ ফ্রোজেন ফুডকে ধন্যবাদ এ ধরনের স্বাস্থ্যসম্মত খাবার বাজারে আনার জন্য। আশা করি, আমাদের ছেলে-মেয়েদের কথা চিন্তা করে এসব পণ্য সাদরে গ্রহণ করবে। কিন্তু স্বাস্থ্য ঠিক থাকবে।

Advertisement

এমইউএইচ/আরএস/এমআরএম/আইআই