অর্থনীতি

অলটাইমের ‘লাইভ ফ্যাক্টরি’

মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৩তম আসরের তৃতীয় দিন পার হয়েছে। এবারের মেলায় দেশের বিভিন্ন খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। পণ্য বিক্রিতে প্রতিষ্ঠানগুলো দিচ্ছে বিশেষ অফার।

Advertisement

এবারের মেলায় আসা দর্শনার্থীদের কাছে অন্যতম আকর্ষণ হলো অলটাইম’র ‘লাইভ ফ্যাক্টরি’। মেলার পিভি-৮ নম্বর স্টলে স্বয়ংক্রিয় মেশিনে ব্রেড, বাটারবন, হানিকম্ব, কুকিজ তৈরি করে তা দর্শনার্থীদের সামনে উপস্থাপন করা হচ্ছে। ইচ্ছা করলে যে কেউ তাৎক্ষণিকভাবে তৈরি এসব পণ্য কিনে স্বাদ গ্রহণ করতে পারবেন।

এছাড়া মেলায় অলটাইম’র বিস্কুট ও খাদ্যপণ্যে ক্রেতাদের জন্য বিশেষ প্যাকেজ অফারসহ আকর্ষণীয় মূল্যছাড় রয়েছে। নতুন পণ্য দিয়ে আপ্যায়নের মাধ্যমে ফ্রি স্বাদ গ্রহণের সুযোগও দিচ্ছে প্রাণ।

মেলায় অলটাইম বিস্কুট প্যাভিলিয়নের দায়িত্বে থাকা আসিফ মাহমুদ বলেন, এবারের মেলাতে আমরা কিছু নতুন পণ্য এনেছি। এর মধ্যে রয়েছে সুস্বাদু ও লোভনীয় পটেটো, জিরা বাইন বিস্কুট। এখানে ১০০ টাকার পণ্য কিনলে ১০ শতাংশ ছাড় রয়েছে। আমরা ৪০ ধরনের পণ্য এনেছি। এসব পণ্যের মধ্যে আছে- কেক, ফ্রুটি স্লাইচ কেক, ফ্রুট পাউন্ড কেক, প্লেন কেক, ফ্যামিলি কেক ইত্যাদি।

Advertisement

বিস্কুটের মধ্যে রয়েছে- অলটাইম কুক, চকলেট, জিরা বাইন সল্টিং, ইউরোপা মিল্ক, ফানক্রাক, স্ন্যাক, ফিট, চ্যাম্পিয়ন, ক্র্যাসোর্ড কুকিজ ইত্যাদি। ওয়েফারের ভেতর উইন, রকার, মামা ক্রিমি ক্র্যাচ, ললিপপ, অলটাইম মিল্ক ব্রেড, হোয়াইট ব্রেড প্রভৃতি। এসব পণ্য বিক্রিতে ভালো সাড়া পাচ্ছেন বলে তিনি জানান।

গত ১ জানুয়ারি মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে ২৩তম এ মেলার আয়োজন করেছে। এবার মেলায় একটি বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, ৬৫টি প্রিমিয়াম প্যাভিলিয়ন, ১৬টি সাধারণ প্যাভিলিয়ন, ২৩টি বিদেশি প্যাভিলিয়ন, ছয়টি রিজার্ভ প্যাভিলিয়ন, সাতটি রিজার্ভ মিনি প্যাভিলিয়ন, ৭২টি প্রিমিয়ার স্টল, ১৩টি বিদেশি প্রিমিয়ার স্টল, ২৫৩টি সাধারণ স্টল, ৩১টি খাবারের স্টল, নারীদের জন্য সংরক্ষিত ২০টি স্টল, একটি বাণিজ্য তথ্য কেন্দ্র, তিনটি রেস্টুরেন্ট এবং মা ও শিশুদের জন্য তিনটি স্টল রয়েছে।

এমএ/এসআর/এমআরএম/এমএস

Advertisement