দেশজুড়ে

জামালপুরে দুই ম্যাজিস্ট্রেট লাঞ্ছিত : ২৬ জনের কারাদণ্ড

জামালপুর শহরের মিতালি মার্কেটে দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লাঞ্ছিত হওয়ার মামলার রায়ে ২৬ জনকে ৩ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ৪ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

Advertisement

জামালপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সোলায়মান কবীর বুধবার এ দণ্ডাদেশ দেন। জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৭ সালের ১৪ জুন জামালপুর শহরের মিতালি মার্কেটের একটি দোকানে জামালপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবিএম গোলাম রসুল ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান লাঞ্ছিত হন।

ওই ঘটনায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অফিস সহায়ক মিজানুর রহমান বাদী হয়ে ১৭ জনের নামে এবং অজ্ঞাত আরও ৫০/৬০ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন।

Advertisement

সদর থানা পুলিশ ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলাটির বাদীসহ ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার এ রায়ে ২৬ জনকে ৩ বছর করে কারাদণ্ড, ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও একমাস করে কারাদণ্ড দেন।

এদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে বেকসুর খালাস দেন। রায়ের সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে চারজন ও বেকসুর খালাসপ্রাপ্ত একজন আদালতে উপস্থিত ছিলেন।

শুভ্র মেহেদী/এএম/এমএস

Advertisement