দেশজুড়ে

পুলিশের বিরুদ্ধে যুবকের পা ভেঙে আটকের অভিযোগ

যশোরের গদখালি-নাভারনের মাঝামাঝি স্থান থেকে নুরুজ্জামান ইসলাম বাবু (২২) নামে এক যুবককে পা ভাঙা অবস্থায় আটক করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

Advertisement

বুধবার ভোররাতে তাকে উদ্ধারের পর যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার কাছ থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধারের দাবি করেছে পুলিশ। তবে নুরুজ্জামানের দাবি তাকে আটকের পর পুলিশ মেরে পা ভেঙে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দিয়েছে।

আটক বাবু ঝিকরগাছা শহরের কৃষ্ণনগর এলাকার নজর আলীর ছেলে। তার নামে ঝিকরগাছা থানায় ১৪-১৫টি মামলা রয়েছে।

জানতে চাইলে ঝিকরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মো. মাসুদ করিম বলেন, নুরুজ্জামান ইসলাম বাবু একজন সন্ত্রাসী। মঙ্গলবার গভীর রাতে পুলিশ বাবুকে গদখালি-নাভারনের মাঝামাঝি স্থান থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলিসহ আটক করে। এসময় পুলিশের হাত থেকে বাবু পালানোর সময় মাটিতে পড়ে আহত হন। পরে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

Advertisement

তবে আহত বাবু হাসপাতালে সাংবাদিকদের জানিয়েছেন, তিনি দাদাবাড়ি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার শ্যামনগর গ্রামে পালিয়ে ছিলেন। মঙ্গলবার দিবাগত রাতে পুলিশ সেখান থেকে আটক করে চোখ বেঁধে ঝিকরগাছা থানায় নিয়ে আসে। ওই রাতেই পুলিশ একটি মাঠের মধ্যে বাঁশকল দিয়ে ডান পা ভেঙে হাসপাতালে ভর্তি করে। তার কাছে কোনো অস্ত্র ছিল না।

মিলন রহমান/এমএএস/পিআর