জাতীয়

নতুন পথে হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি

যাতায়াতের নতুন মাত্রায় যোগ হওয়া হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি জনপ্রিয়তা পায় অনেক আগেই। সেই সঙ্গে যাত্রীদের চাহিদা বাড়তে থাকে। যাত্রী সাধারণের চাহিদার কথা মাথায় রেখে সম্প্রতি নতুন তিনটি ওয়াটার ট্যাক্সি নামায় কর্তৃপক্ষ।

Advertisement

এবার হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সির জন্য নতুন একটি রুটও চালু করা হয়েছে। বছরের শুরুর দিন থেকে এ রুটে ওয়াটার ট্যাক্সি যাতায়াত শুরু করেছে।

এই রুটের জন্য পুলিশ প্লাজায় একটি ঘাট করা হয়েছে। এই ঘাট থেকে রামপুরা ব্রিজ পর্যন্ত নতুন রুটটি চালু হয়েছে। এই রুটে যাত্রীপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। গুলশান-১, গুদারাঘাট, রামপুরা ব্রিজ, মেরুল, এফডিসি মোড় সংলগ্ন ঘাটের পর এবার চালু হলো নতুন রুটটি।

বিষয়টি নিশ্চিত করে ওয়াটার ট্যাক্সি কাউন্টার ইনচার্জ সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, আজ থেকে এই নতুন রুট চালু হয়েছে। প্রথম দিন যাত্রীরা এ বিষয়ে জানতো না সে কারণে আজ (প্রথম দিন) আমরা আশানুরূপ যাত্রী পাইনি। তবে সবাই যখন জানবে তখন এই রুটটিও জনপ্রিয়তা পাবে।

Advertisement

উল্লেখ্য, নতুন করে তিনটি যুক্ত হওয়ায় এখন হাতিরঝিলে মোট ১৩টি ওয়াটার ট্যাক্সি চলাচল করছে। রামপুরা ব্রিজ সংলগ্ন ঘাট থেকে গুলশান ১ নম্বর গুদারঘাট পর্যন্ত ২৫ টাকা, গুদারাঘাট থেকে এফডিসি পর্যন্ত ৩০ টাকা ভাড়ায় যাত্রীরা যাতায়াত করতে পারে। সেই সঙ্গে এখন রামপুরা ব্রিজ থেকে পুলিশ প্লাজা পর্যন্ত নতুন রুটটিতে ১৫ টাকা ভাড়ায় যাত্রীরা চলাচল করতে পারছেন। প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ওয়াটার ট্যাক্সি চলাচল করছে।

এএস/জেডএ/আরআইপি