খেলাধুলা

মুনরো তাণ্ডবের পর পরিত্যক্ত বছরের প্রথম ম্যাচ

নতুন বছর, পুরাতন সমস্যা ওয়েস্ট ইন্ডিজের। উইকেট নেয়ার জন্য তাদের বোলাররা লাইন লেহ্ন না দেখেই বল করলেন, উইকেট হারালেও সুযোগটা কাজে লাগালো নিউজিল্যান্ড। এক কলিন মুনরোই ২৩ বলে করে ফেলেন ৬৬ রান। বৃষ্টি অবশ্য বেশিদূর আর এগোতে দেয়নি কিউইদের। নতুন বছরের প্রথম আন্তর্জাতিক ম্যাচটাই হলো পরিত্যক্ত।

Advertisement

মাউন্ট মুঙ্গেনুইতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজের জয়খরাটা আরও বড় হলো। নিউজিল্যান্ড সফরে সাতটি আন্তর্জাতিক আর দুটি প্রস্তুতি ম্যাচ শেষেও আনন্দের উপলক্ষ্য খুঁজে পেল না সফরকারিরা। বুধবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিই তাদের সামনে শেষ সুযোগ, কিছু একটা নিয়ে দেশে ফেরার।

২০১৭ সালের শুরুটাও তাণ্ডবেই করেছিলেন মুনরো। মাউন্ট মুঙ্গেনুইতে বাংলাদেশের বিপক্ষে ৫২ বলে সেঞ্চুরি করেছিলেন কিউই এই ব্যাটসম্যান। গত নভেম্বরে রাজকোটে আরেকটি ঝড়ো সেঞ্চুরি তুলে এক বছরে দুটি টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি।

২০১৮ সালের প্রথম দিনে আরও একবার তাণ্ডব দেখালেন। সেঞ্চুরি না পেলেও ১৮ বলে ফিফটি করে নিউজিল্যান্ডের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই ব্যাটসম্যান। ২৩ বলে গড়া ৬৬ রানের ইনিংসে ৯৩.৯৩ ভাগ রানই মুনরো নিয়েছেন বাউন্ডারিতে। ১১টি চারের পাশে হাঁকিয়েছেন ৩টি ছক্কা। ৯ ওভারে ৪ উইকেটে নিউজিল্যান্ড ১০২ রান তোলার পর বন্ধ হয়ে যায় ম্যাচটি।

Advertisement

এমএমআর/পিআর