খেলাধুলা

স্পিনারদের দিনে সাইফুদ্দিনও স্পিনার!

বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্প শুরুর পর প্রথম দিন বিপ টেস্ট হয়েছে। এরপর প্রতিদিনই ফাস্ট বোলারদের নিয়ে কাজ করেছেন ট্যাকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ফাস্ট বোলারদের ব্যাটিং এবং বোলিং স্কিল উন্নায়নের জন্যই কাজ করেছেন।

Advertisement

তবে আজ (রোববার) ছিল কিছুটা ব্যতিক্রম। ফাস্ট বোলাররা নেটে ব্যাটিং অনুশীলন করলেও, সুজন দুই স্পিনার মিরাজ ও অপুকে নিয়ে বোলিংয়ে কাজ করেছেন। এই দুই স্পিনারের স্কিলের উন্নতি নিয়েই কাজ করেছেন। দিনটা যেন ছিল স্পিন অনুশীলনেরই। নাহলে ফাস্ট বোলার সাইফুদ্দীনও কি উইকেটে এসে তামিমকে স্পিন বল করেন!

আজ অনুশীলনে যোগ দেন তামিম। জিম করে ব্যাট হাতে মাঠে আসেন তামিম। নেটে না গিয়ে ব্যাট করতে সে উইকেটে আসেন, যেখানে অনুশীলন করছিলেন দুই টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন অপু।

তামিম ব্যাট করতে আসলে সাইফুদ্দিনও দুই স্পিনারের সাথে বল করতে শুরু করেন। কিন্তু সবাই অবাক হয়ে দেখতে থাকেন, ফাস্ট বোলার সাইফুদ্দিন তখন ছোট রানাপ নিয়ে তামিমের দিকে স্পিন ঘূর্ণি বল ছুড়ছেন!

Advertisement

আজ তামিম ছাড়াও প্রাথমিক দলে ডাক পাওয়া ফাস্ট বোলাররা ব্যাটিং অনুশীলন করেন। সৌম্য সরকারও ব্যাটিং করেন বেশ সময় নিয়ে। এর আগে সকালে ক্রিকেটাররা দুই ভাগ হয়ে ক্রিকেট খেলেন।

এমএএন/এমআর/আরআইপি