দেশজুড়ে

টাকার মালা গলায় দিয়ে ইউপি সদস্যের বিজয় মিছিল

২০ ভোটের ব্যবধানে ইউপি সদস্য হয়েছেন তিনি। তাই কৃতজ্ঞতার শেষ নেই। ভোটারদের প্রতি কৃতজ্ঞতার দৃষ্টান্তস্বরূপ রীতিমতো আয়োজন করেছেন ভুরিভোজের। এমন জনপ্রতিনিধির প্রতি নিজেদের দায়িত্ববোধের পরিচয় দিতে ভোলেননি ভোটাররাও। প্রতিদানে তারাও টাকায় গাঁথা মালা দিয়ে সিক্ত করেছেন ইউপিকে সদস্যকে।

Advertisement

এমন ঘটনা ঘটেছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও ইউনিয়নে। গত ২৮ ডিসেম্বর মাঝগাঁও ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য পদে নির্বাচনে টিউবওয়েল প্রতীকে আবুল কালাম আজাদ ২০ ভোটে জয়ী হওয়ায় তার সমর্থকেরা বর্ণাঢ্য বিজয় মিছিল করেছেন।

শনিবার দুপুরে উপজেলার আগ্রাণ বাজার থেকে ব্যান্ডপার্টি ও বিভিন্ন রকম বাদ্যযন্ত্র নিয়ে মিছিলটি শুরু হয়ে আগ্রাণ ও নুরদহসহ আশপাশের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। মিছিলে তার কর্মী সমর্থকেরা নেচেগেয়ে আনন্দ প্রকাশ করেন। বিজয় মিছিলে নবনির্বাচিত ইউপি সদস্য আবুল কালাম আজাদ ছাড়াও তার প্রায় পাঁচ শতাধিক কর্মী সমর্থক অংশ নেন। বিজয় মিছিল চলাকালে তার সমর্থক নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা তাকে ফুলের মালা ও টাকার মালা পরিয়ে দেন। মিছিল শেষে কর্মী-সমর্থক ও ওয়ার্ডবাসীর সম্মানে একটি গরু ও চারটি খাসি জবাই করে বিশেষ প্রীতিভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গলায় টাকার মালা দিয়ে এমন বিজয় মিছিল করতে দেখে বিস্মিত হয়েছেন স্থানীয় অনেকেই। আনোয়ার হোসেন নামের স্থানীয় এক ব্যক্তি বিস্ময় প্রকাশ করে বলেন, গলায় টাকার মালা নিয়ে এমন মিছিল করতে কোনোদিন কোনাে নেতাকে দেখিনাই।

Advertisement

এ বিষয়ে নবনির্বাচিত ইউপি সদস্য আবুল কালাম আজাদের সঙ্গে যোগাযোগের হলে তিনি জানান, তার সমর্থকরাই ভুরিভোজের আয়োজন করেছিলেন। আর টাকার মালাও মিছিলের এক পর্যায়ে সমর্থকরাই পরিয়ে দেন। বিষয়টি নিয়ে তিনি নিজেও বিব্রতবোধ করেছেন।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আবুল কালাম আজাদ এক হাজার ৪৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ওয়ার্ড সদস্য শাহ আলম পেয়েছেন এক হাজার ৪৩৬ ভোট।

রেজাউল করিম রেজা/এফএ/এমএস

Advertisement